শ্রীপুরে বিদ্যুৎ সংযোগে বাধাঁ, তিন লক্ষ টাকা চাঁদা দাবি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

শ্রীপুরে বিদ্যুৎ সংযোগে বাধাঁ, তিন লক্ষ টাকা চাঁদা দাবি

রাশেদুল ইসলাম, জেলা প্রতিনিধি গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলার কপাটিয়া পাড়া এলাকার পল্লী চিকিৎসক কামরুল ইসলামের বাড়িতে পল্লী বিদ্যুতের লাইন নিতে চাঁদা দাবীর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কামরুল ইসলামের স্ত্রী জেসমিন আক্তার গাজীপুর জেলা পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কপাটিয়া গ্রামের মৃত আনসার আলীর ছেলে একেএম ফজলুল হক কাজল, ফজর আলীর ছেলে রফিকুল ইসলাম, আমিনুল ইসলাম, রফিকুল ইসলামের ছেলে রিপন, মৃত সোবেদ আলীর ছেলে সইজুদ্দিন, জেসমিনের বসত বাড়িতে বিদ্যুৎ সংযোগের জন্য পল্লী বিদ্যুতের মাওনা জোনাল অফিসে আবেদন করলে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ তার নামে মিটার ইস্যু করে ওয়ারিং সহ প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বলে। জেসমিন সকল প্রস্তুতি শেষ করে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট সংযোগ দেয়ার অনুরোধ জানালে পল্লী বিদ্যুৎ অফিস থেকে সরকারি রাস্তার পাশে খুটিঁ স্থাপন করে লাইন সংযোগের ব্যবস্থা করে জেসমিনের বাড়িতে দুই দফা লাইনম্যান পাঠানো হয়। কিন্তু সেখানে সংযোগ দিতে বাঁধা প্রদান করে অভিযুক্ত ব্যক্তিরা ও তার সাঙ্গপাঙ্গরা। তারা ওই সংযোগ বাবদ তিন লক্ষ টাকা চাঁদা দাবী করে বসে।

চাঁদাবাজরা সরকারি রাস্তায় খুটিঁ স্থাপনের মিথ্যা অযুহাতে এই টাকা দাবী করেন। ওই টাকা দিতে অস্বীকৃতি জানালে চাঁদাবাজরা লাইন ম্যানকে সংযোগ না দিতে হুমকি প্রদান করে সেখান থেকে ফেরত পাঠায়। ফলে বিদ্যুৎ সংযোগ সম্ভব হয়নি। পল্লী বিদ্যুৎ মাওনা জোনাল অফিসের ডিজিএম কামাল পাশা বলেন, এভাবে চাঁদা নেয়ার কোন নিয়ম নেই। এটা বেআইনী। পুলিশকে সহায়তার জন্য আমরাই বলেছি এবং দুইদফা লাইনম্যানকে পাঠানো হয়েছে। তারপরও সংযোগ না হওয়ার কারণ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Comment here