সতর্কতা জারি ভারতের ১৯ বিমানবন্দরে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

সতর্কতা জারি ভারতের ১৯ বিমানবন্দরে

কাশ্মীরে ৩৭০ ধারা রদের পর থেকেই ক্ষিপ্ত পাকিস্তান। ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক স্থগিত রাখার পাশাপাশি ভারতের হাইকমিশনারকে ফিরিয়ে দিচ্ছে পাকিস্তান।

উত্তপ্ত এমন পরিস্থিতিতে ঝুঁকি এড়াতে আজ বুধবার থেকেই ভারতের ১৯ বিমানবন্দরে চূড়ান্ত সতর্কতা জারি করেছে অসামরিক প্রতিরক্ষা মন্ত্রণালয়।

ভারতভিত্তিক সংবাদমাধ্যম এই সময়ের খবরে বলা হয়, সতর্কতা জারি করা বিমানবন্দরের মধ্যে রয়েছে কলকাতা বিমানবন্দর। এ ছাড়াও চারটি মেট্রো শহরের প্রতিটি বিমানবন্দরকেই রাখা হয়েছে সেই বিশেষ নজরদারির তালিকায়।

এর আগে কাশ্মীর পরিস্থিতির জেরে ভারতীয় হাই কমিশনারকে বহিষ্কার করেছে পাকিস্তান। পাশাপাশি, নয়াদিল্লি থেকে পাক রাষ্ট্রদূতকেও ডেকে পাঠিয়েছে ইসলামাবাদ।

বুধবার ইসলামাবাদে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠকে ভারতের সঙ্গে সব রকম কূটনৈতিক সম্পর্ক এবং বাণিজ্যিক লেনদেন বন্ধ করার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি সংবিধানের ৩৭০ নম্বর ধারা উচ্ছেদ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ এবং পাকিস্তানের অধিকৃত কাশ্মীর সম্পর্কে সংসদে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ভাষণের জেরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Comment here