সমাজের অসহায় কর্মহীনদের পাশে দাঁড়ালেন - রেঞ্জ ডিআইজি হারুন-অর-রশিদ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ময়মনসিংহসমগ্র বাংলা

সমাজের অসহায় কর্মহীনদের পাশে দাঁড়ালেন – রেঞ্জ ডিআইজি হারুন-অর-রশিদ

সোহেল রানা,ময়মনসিংহ থেকে: – বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস আজ মানুষের জীবন মহাসংকটে ফেলে দিয়েছে। বিশেষ করে দেশের নিম্ন আয়ের মানুষের জীবনে নেমে এসেছে অবর্ণনীয় কষ্ট ও যন্ত্রণা।

সরকার সঠিক সিদ্ধান্ত নিয়েই সমগ্র দেশে লক ডাউন ঘোষণা করেছে। যারা খেটে খাওয়া মানুষ, দিন মজুর তাদের অবস্থা কি কেউ কি ভেবে দেখেছি? আজ তারা খুব চিন্তায় কি করে সংসার চলবে, এক দিকে লক ডাউন, অন্যদিকে পেট চালানোর চিন্তা, পেটকে তো আর লক ডাউন করা যায় না।

এই খেটে খাওয়া ও দরিদ্র পরিবারের কথা চিন্তা করেই তাদের মাঝে মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে বুধবার (o১লা এপ্রিল) বিকাল সাড়ে ৪টার দিকে মহানগরীর বিপিন পার্ক ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড পাড়া মহল্লার ছিন্নমূল কর্মহীন দুই শতাধিক বস্তিবাসী ও অতি দরিদ্রদের​ মাঝে জরুরী খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ সময় প্রত্যেককে চাউল​ ৫ কেজি , আলু ২ কেজি ,​ ডাল ১ কেজি , তৈল ৫০০ মিঃ লিঃ ও লবন ৫০০ গ্রাম বিতরণ করেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ।

ডিআইজি বলেন ,লকডাউন সময় বাড়ছে। দৈনিক আয়ের পরিবারগুলোতে আর্তনাদ বইছে। নীরব সে আর্তনাদ ! কেউ শুনছে,কেউ এড়িয়ে যাচ্ছে।এমন দিন আসবে এরা ভাবেননি! দুর্যোগ কবে যাবে, আবার কাজে ঝাঁপিয়ে পড়বে! সে আশাও আশু পূরণ হবার নয়। অবস্থা বলছে, দুর্যোগ বাড়বে!
সবমিলে দিশেহারা দৈনিক আয়ের এ শ্রেণী মানুষ গুলো।

তিনি আরও বলেন ,বিশ্বের মানুষ আজ মহাসংকটে, তাই আমার ক্ষুদ্র প্রয়াসে ছিন্নমূল কর্মহীন অসহায় মানুষদের জন্য কিছু করার চেষ্টা করেছি। সবার প্রতি বিনীত অনুরোধ এই মহাসংকটে আপনারাও মানুষের পাশে দাঁড়ান। যতদিন পর্যন্ত করোনা দুর্যোগ শেষ না হবে ততদিন পর্যন্ত দরিদ্র মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।
পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এসময় ডিআইজির পাশে ছিলেন জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি হুমায়ন কবীর, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন, কোতোয়ালী ওসি মাহমুদুল ইসলাম, ওসি ডিবি শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান প্রমুখ।

Comment here