সরকারি আদেশের ভুলে আইজিপির জার্মানি সফর নিয়ে বিভ্রান্তি : পুলিশ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সরকারি আদেশের ভুলে আইজিপির জার্মানি সফর নিয়ে বিভ্রান্তি : পুলিশ

নিজস্ব প্রতিবেদক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের জার্মানি সফর নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে, সেটি সরকারি আদেশে অনিচ্ছাকৃত ভুলের কারণে বলে জানিয়েছে পুলিশ।

আজ শনিবার পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

পুলিশ সদর দপ্তর বলছে, এ সফরকে কেন্দ্র করে যে সরকারি আদেশ বা জিও জারি হয়েছিল, তাতে অসাবধানতাবশত ভুল রয়েছে। আপাতদৃষ্টে জিওটি পড়লে মনে হয়, পুলিশ মহাপরিদর্শক এক লাখ বিছানার চাদর ও বালিশের কভার কিনতে জার্মানিতে যাচ্ছেন, অথচ বিষয়টি তা নয়। চাদর ও বালিশের কভার—কোনোটিই বিদেশ থেকে আমদানি করা হচ্ছে না। জিওর শব্দগত বিন্যাসের কারণেই এ ধরনের বিভ্রান্তি তৈরি হয়েছে।

কামরুজ্জামান বলেন, পাবলিক প্রকিউরমেন্ট রুল (পিপিআর) অনুসরণ করেই কেনাকাটার কাজটি হচ্ছিল। এ ক্ষেত্রে যিনি বা যারা কিনছেন, তার বা তাদের উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং উৎপাদনসংশ্লিষ্ট কাঁচামাল প্রস্তুতকারী প্রতিষ্ঠান পরিদর্শনের বাধ্যবাধকতা আছে। এর অংশ হিসেবেই এ সফর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

তিনি বলেন, বিছানার চাদর ও বালিশের কভার কিনতে নয় বরং এসব জিনিসে ব্যবহৃত উপকরণের মান যাচাইয়ে পুলিশ মহাপরিদর্শকের জার্মানিতে যাওয়ার কথা ছিল। বিভিন্ন পণ্যের প্রাক–জাহাজীকরণের আগে মান যাচাইয়ের বাধ্যবাধকতা আছে।

 

Comment here