সরকার নিরাপত্তা বাহিনীনির্ভর হয়ে পড়েছে : রিজভী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

সরকার নিরাপত্তা বাহিনীনির্ভর হয়ে পড়েছে : রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অবৈধ সরকারের মনে বিভীষিকা বিস্তার লাভ করেছে। শেখ হাসিনার উন্নয়নের ইন্দ্রজালে কোনো কাজ হচ্ছে না দেখে এখন সরকার পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর ওপর পুরোপুরি নির্ভর করছে। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার একগুঁয়েমির কারণেই রাজনীতির ময়দান স্থিতিশীল, নিরাপদ ও শান্ত হয়ে উঠছে না।
গতকাল শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ মন্তব্য করেন। তার ভাষ্য, দেশের বর্তমান দুঃশাসন নিয়ে জনগণ, অন্যান্য গণতান্ত্রিক দেশ ও মানবাধিকার সংস্থাগুলো ক্রমাগত যে চাপ দিচ্ছে, তার কাছে আওয়ামী লীগ মাথা না নোয়ানোর সিদ্ধান্ত নিয়েছে। লুটের মালের প্রতি লালসা লুটেরারা কখনই ত্যাগ করতে পারে না; অক্লেশে বিপুল অর্থবিত্তের মালিক হয়েছেন ক্ষমতাসীনরা। তাই অবৈধ ক্ষমতার প্রতি গণতান্ত্রিক শক্তির যে কোনো চাপেই তাদের কপালে দুশ্চিন্তার ভাঁজ দেখা যায়।

কুমিল্লায় যুবদলের মিছিলে হামলার ঘটনায় পুলিশ কর্মকর্তাদের পরিচয় তুলে ধরে রিজভী বলেন, গত ৯ জুন কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নার মুক্তির দাবিতে কুমিল্লা জেলা যুবদলের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল আটকে দেওয়া হয়। নেতাকর্মীরা ফিরে যাওয়ার সময়ে অতর্কিত হামলা চালিয়ে নেতাকর্মীসহ পথচারীদের মারধর করা হয়। এরপর উল্টো মামলা হয় যুবদলের নেতাকর্মীদের নামে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, কেন্দ্রীয় নেতা আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, আবদুর রহিম, আবদুস সাত্তার পাটোয়ারী ও অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

Comment here