সাজঘরে ‘বাংলার প্রাণ’ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

সাজঘরে ‘বাংলার প্রাণ’

এই বিশ্বকাপে বাংলাদেশের রান মেশিন ফিরে গেলেন ৪১ রান করে। এই আসরে প্রথম তিনি আউট হলেন পঞ্চাশের কম রান করে। জিততে হলে বাংলাদেশের দরকার ৩১ ওভারে ২৭৮ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৯ ওভারে দুই উইকেট হারিয়ে ১০৪ রান। ক্রিজে আছেন তামিম ৪৫ ও মুশফিক ২ রানে।

 

সাকিব-তামিমে জুটিতে বাংলাদেশের ১০০

সৌম্য দ্রুত ফিরে গেলেও তা বুঝতে দেননি তামিম-সাকিব। এই দুজনের ব্যাটে ১৮ ওভারে ১০০ করে বাংলাদেশ। দুজনের দ্বিতীয় উইকেটের জুটি থেকে আসে ৭৯ রান।

ভুল বোঝাবুঝিতে ফিরলেন সৌম্য

পাহাড় সমান রানের টার্গেটে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে তামিম-সৌম্য। কিন্তু তামিমের এক ভুলে সৌম্যর উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। মিড-অনে ক্লিক করে তামিম সিঙ্গেলের সংকেত দিয়ে পিচের মাঝ বরাবর পর্যন্ত এসে আবার ফিরে যান। আর এতেই ফিঞ্চের দুর্দান্ত থ্রোতে রানআউটে কাটা পড়ে সাজঘরে ফেরেন সৌম্য। তার ব্যাট থেকে আসে ১০ রানে।

বাংলাদেশের সামনে টার্গেট ৩৮২

মাশরাফী-রুবেলদের নির্বিষ বোলিংয়ে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। ট্রেন্ট ব্রিজে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ৩৮১ রান করে। বাংলাদেশকে জিততে হলে এই বিশাল রানের পাহাড় টপকাতে হবে।

দুই পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

এই ম্যাচে একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়।

সাইফ উদ্দিন খেলতে পারবেন না গতকাল থেকেই মোটামুটি নিশ্চিত ছিল। ব্যাক পেইনের কারণে ছিটকে গেছেন এই অলরাউন্ডার। ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচে পাওয়া কাঁধে আঘাত ছিটকে দিয়েছে মোসাদ্দেককেও। এ দুজনের পরিবর্তে চলতি বিশ্বকাপে প্রথমবারের মতো সুযোগ পাচ্ছেন রুবেল হোসেন ও সাব্বির রহমান।

বিশ্বকাপে এর আগে দুবার (১৯৯৯ ও ২০০৭) বাংলাদেশ-অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছে। গত বিশ্বকাপের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। আগের দুই সাক্ষাতেই পরাজয়ের তেতো স্বাদ পেলেও এবার নতুন গল্প লিখতে চান মাশরাফীরা।

Comment here