সাতক্ষীরায় সরকারি সহায়তা না পাওয়ায় সড়কপথ অবরোধের চেষ্টা গৃহবন্দি শতাধিক অসহায় দরিদ্র পরিবার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সাতক্ষীরায় সরকারি সহায়তা না পাওয়ায় সড়কপথ অবরোধের চেষ্টা গৃহবন্দি শতাধিক অসহায় দরিদ্র পরিবার

সোহরাব হোসেন বাবু সাতক্ষীরা প্রতিনিধিঃ বৃহস্পতিবার সকাল ১০ টায় সাতক্ষীরা মেডিকেল কলেজের সামনে সড়কপথ অবরোধ করে সাতক্ষীরা পৌরসভার বাঁকাল ইসলামপুর এলাকার শত শত মানুষ। পুলিশের দেওয়া ত্রাণের আশ্বাসে ঘরে ফিরে যান তারা।

আন্দোলরত এলাকাবাসী জানান, সরকার এই দুর্যোগ কালিন সময়ে পর্যাপ্ত ত্রান সহায়তার ঘোষণা দিলেও এত দিনে আমরা এখনও কোনো সরকারি সহায়তা পাইনি আমরা দিন আনা দিন খাওয়া মানুষ বাহিরে যেতে পারিনা ভ্যান-রিক্সা চালাতে পারিনা। কাজ করতে যেতে পারিনা। তবে না খেয়ে আর কত দিন ঘরে বসে থাকবো। স্ত্রী- সন্তান নিয়ে না খেয়ে দিনাতিপাত করছি। যে কারণে এই করোনা মহামারি উপেক্ষা করে রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

আন্দোলনকারীদের পক্ষে বাঁকাল এলাকার আশরাফুল ইসলাম বলেন, আমরা কোন মেম্বর-চেয়ারম্যানের কাছ থেকে ত্রাণ গ্রহণ করতে চায় না। সেনাবাহিনীর মাধ্যমে আমাদের ত্রাণ পৌছে দেওয়া হোক। তাহলে সকলেই সুষ্ঠুভাবে ত্রাণ পাবে।

সাতক্ষীরা সদরথানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান জানান, অবরোধ ঠিক না। ত্রাণ না পেয়ে তারা মানববন্ধন মত করার চেষ্টা করছিল। খবর পেয়ে ত্রাণ ঘরে পৌছে দেওয়ার আশ্বাসে তারা ঘরে ফিরে যান।
এ ছাড়াও আরো যানা যায় বাঁকাল শেখপাড়া এলাকার বহু বাড়ী সরকার-পৌরসভা বা ব্যাক্তিগত দেওয়া সাহায্য থেকে বঞ্চিত। এমত অবস্থায় এলাকায় চলছে মৃদ খাদ্য কষ্ট। মধ্যবিত্ত হওয়ায় কারনে কোন সুবিধা পাচ্ছে না তারা। এমনটা জানালো নাম প্রকাশ না করার শর্তে এক নারী। তারা অনতিবিলম্বে সরকারের দেওয়া সাহায্য এবং সরকার ঘোষিত কার্ডের সহায়তা পেতে চায়।

Comment here