সান্তাহার স্টেশনেও থামবে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজশাহীসমগ্র বাংলা

সান্তাহার স্টেশনেও থামবে ‘পঞ্চগড় এক্সপ্রেস’

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : অনেক জল্পনা-কল্পনা ও আন্দোলনের পর অবশেষে আগামী ১০ জানুয়ারি থেকে বগুড়ার সান্তাহার জংশন স্টেশনে থামছে পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তঃনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি।

যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত ট্রেনটির কেবল চারটি স্টেশনে যাত্রা বিরতি থাকলেও সম্প্রতি রেলওয়ে কর্তৃপক্ষ সান্তাহার জংশন স্টেশন ও ঠাকুর গাঁওয়ের পীরগঞ্জে ট্রেনটির যাত্রা বিরতি দিয়েছে।

সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির বিষয়টি সান্তাহার রেলওয়ে স্টেশন মাস্টারের দপ্তর থেকে নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে সান্তাহার জংশন স্টেশনের স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম বলেন, আগামী ১০ জানুয়ারি থেকে সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। সান্তাহার জংশন স্টেশনের জন্য সর্বমোট ১৩৩টি আসন বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ১৫টি এসি চেয়ার ও ১১৮টি শোভন চেয়ার আসন রয়েছে।

স্টেশন মাস্টার আরও বলেন, প্রতিদিন বিকেল ৫টা ৫মিনিটে ট্রেনটি সান্তাহার জংশন স্টেশনে পৌঁছাবে এবং ৫টা ১০মিনিটে সরাসরি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। গত সোমবার থেকে টিকিট বরাদ্দ এবং ট্রেনের যাত্রা বিরতির নির্দেশ পাওয়া গেছে।

২০১৯ সালের ২৫ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় ও ঢাকার মধ্যে চলাচল শুরু করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করেন। পঞ্চগড় থেকে ট্রেনটি যাত্রার পর ঠাকুরগাঁও, দিনাজপুর ও পার্বতীপুর যাত্রা বিরতি দিয়ে ঢাকায় যেত। গুরুত্বপূর্ণ জংশন স্টেশন হওয়া সত্ত্বেও বগুড়ার সান্তাহার জংশন স্টেশনে এ ট্রেনের যাত্রা বিরতি না দেওয়ায় ট্রেনটির যাত্রা শুরুর আগে সপ্তাহব্যাপী মানববন্ধন, ট্রেন অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন স্থানীয়রা।

Comment here