সিঙ্গাপুর গেলেন ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

সিঙ্গাপুর গেলেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক : চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ার লাইন্সের একটি বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন তিনি।

বিএনপি মহাসচিবের একান্ত সহকারী ‍কৃষিবিদ মো. ইউনুস আলী বিষয়টি নিশ্চিত করেছেন। মির্জা ফখরুলের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগম গেছেন বলেও জানান তিনি।

ইউনুস আলী বলেন, ‘স্যার চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। র‌্যাফেলস হসপিটালে তিনি চিকিৎসা নেবেন। ইতিমধ্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সাক্ষাতের সময়সূচিও ঠিক করা হয়েছে।’

গত কয়েক বছর ধরে ঘাড়ে ইন্টারন্যাল ক্যারোটিভ আর্টারিতে ব্লক হওয়ায় চিকিৎসা নিতেই বিএনপি মহাসচিবকে ছয় মাস পর পর সিঙ্গাপুর যেতে হয়। সর্বশেষ চলতি বছরের গত ফেব্রুয়ারি মাসে সিঙ্গাপুর যান ফখরুল।

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে চলতি সপ্তাহেই বিএনপি মহাসচিব অস্ট্রেলিয়ায় যাবেন এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের (এপিডিইউ) বৈঠকে যোগ দিতে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সংস্থার ভাইস চেয়ারম্যান।

এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন একটি আন্তর্জাতিক সংস্থা। গণতান্ত্রিক দলগুলোর আন্তর্জাতিক এই সংস্থায় বিভিন্ন দেশের রাজনৈতিক দলগুলো সদস্য। চলতি বছরের মার্চে বিএনপিকে এই সংস্থার স্থায়ী সদস্য করা হয় এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংস্থার ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

Comment here