সিরাজগঞ্জে জমে উঠছে ঈদের কেনা-কাটা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সিরাজগঞ্জে জমে উঠছে ঈদের কেনা-কাটা

সজিবুল ইসলাম হৃদয়, নিউজ ডেস্কঃ  ঈদের অার মাত্র কয়েক দিন। ঈদের কুরবানীর পছন্দের পশুটি কিনার পর ক্রেতারা ভীর জমাচ্ছে সিরাজগঞ্জের বিপনী বিতান ও গার্মেন্টস গুলোতে। বৃহস্পতিবার (৮ অাগষ্ট) সিরাজগঞ্জের নিউ মার্কেট, পৌর মার্কেট, হকার্স মার্কেট, মাহাবুব শপিং কমপ্লেক্স, উৎসব শপিংমল ঘুরে দেখা যায় পছন্দের পোশাকটি কিনতে ক্রেতারা ঘুরছে এক দোকান থেকে অন্য দোকানে।

এদিকে শপিংমলগুলোর তুলনায় সাধারণ দোকানে ক্রেতাদের ভিড় একটু বেশী । সিরাজগঞ্জের গ্রামগঞ্জের ক্রেতারা জেলা ও উপজেলা শহরের মার্কেটগুলোতে তাদের পছন্দের কেনাকাটার জন্য ব্যস্ত সময় কাটাচ্ছেন যার কারণে শহর, উপশহরে শপিংমল গুলোতে এখন ভিড় বাড়ছে। দাম একটু বেশী হলেও ক্রয়ক্ষমতার মধ্যে আছে ক্রেতাদের পছন্দের জিনিস। পছন্দের জিনিস প্রিয়জনের হাতে তুলে দিতে পেরে খুশি ক্রেতা-বিক্রেতা উভয়ই। ঈদের আনন্দ পরিবারের সকলের মাঝে ভাগা ভাগি করে নিতে বিপনী বিতান ও গার্মেন্টসে গুলিতে পরিবার নিয়ে ঘুরেছেন অনেকেই এছাড়াও ঈদ উপলক্ষে গার্মেন্টস দোকান গুলিতে সকল থেকে গভীর রাত পর্যন্ত চলছে বেচা-কেনা। নিজের পছন্দের পোশাকটি খুঁজে পেতে এক দোকান থেকে অন্য দোকানে ছুটছেন অনেকে।

গত বছরের তুলনায় ক্রেতার সংখ্যা বেশী হওয়ায় দোকানীদের বিক্রি তেমন ভালো না জানিয়েছে সামনে অারো বেচা-কিনা বাড়বে বলে অাশা করেন। এবারের মার্কেটে ভারতীয় বিভিন্ন সিরিয়ালের সাথে নাম রেখে মেয়েদের থ্রিপিস ঘাগরী, গাউন, রাখী ফ্রগ, বাহুবলী, কিরণমালা, জামদানী শাড়ি,ঘূর্ণিঝড় ফণি ও ছেলেদের ভারতীয় পাঞ্জাবীর চাহিদা বেশী। তবে এবারের ঈদে গরম বেশী হওয়াতে সুতি কাপড়ের চাহিদা একটু বেশী। দাম কিছুটা বেশী হলেও সাদ আর সাধ্যের সাথে তাল মিলিয়ে প্রিয়জনের মুখে হাসি ফোটাতে চলছে ঈদের কেনা কাটা। আর ক্রেতাদের চাহিদা পূরণে ছোট বড় মিলিয়ে প্রায় শতাধিক মার্কে

Comment here