সুদীপ্ত হত্যায় ‘নির্দেশদাতা’ আ.লীগ নেতা, অভিযোগপত্রে ২৪ আসামি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সুদীপ্ত হত্যায় ‘নির্দেশদাতা’ আ.লীগ নেতা, অভিযোগপত্রে ২৪ আসামি

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যাকাণ্ডে আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমসহ ২৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। অভিযোগত্রের আসামিদের মধ্যে ১৮ জন গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

অভিযোগপত্রে আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমকে হামলার ‘নির্দেশদাতা’ ও আইনুল কাদের নিপুকে ‘নেতৃত্বদানকারী’ হিসেবে অভিযুক্ত করা হয়েছে। তদন্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা জানান, আগামী ৯ ফেব্রুয়ারি আদালত অভিযোগপত্রের ওপর শুনানির তারিখ রেখেছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।

সুদীপ্তর বাবা মেঘনাথ বিশ্বাস বাদী হয়ে সদরঘাট থানায় অজ্ঞাত সাত-আটজনকে আসামি করে মামলা দায়ের করেন। এক বছর পর আদালত এ ঘটনার তদন্তের দায়িত্ব দেন পিবিআইকে।

হত্যাকাণ্ডের জন্য ছাত্রলীগের একাংশ লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুমকে দায়ী করলেও গ্রেপ্তারকৃতদের কারও জবানবন্দীতে তার নাম আসেনি। তাদের ভাষ্য ছিল, এক ‘বড় ভাই’ হুকুমদাতা ছিলেন।

২০১৯ সালের ১২ জুলাই গ্রেপ্তার মিজান হত্যাকাণ্ডের নির্দেশদাতা হিসেবে মাসুমের নাম বলার পর গ্রেপ্তার হন মাসুম। তিনি ছাড়াও এ মামলায় আরও ১৭ গ্রেপ্তার হয়েছেন, যারা সবাই মাসুমের অনুসারী বলে পরিচয় দিয়েছেন।

 

Comment here