সেলফ কোয়ারেন্টিনে থেকেই রোজা করবেন খালেদা জিয়া - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

সেলফ কোয়ারেন্টিনে থেকেই রোজা করবেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : সেলফ কোয়ারেন্টিনে থেকেই রোজা করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রমজান শুরুর প্রাক্কালে আজ শুক্রবার সাংবাদিকদের এ কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ‘ম্যাডাম এখন সেলফ কোয়ারেন্টিনেই আছেন। যেহেতু গোটা জাতি শাটডাউনে আছে, চলাচল এবং সব কিছুই বন্ধ। ম্যাডাম তার ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে চিকিৎসাধীন আছেন এবং এভাবে কোয়ারেন্টিনে থেকে তিনি রমজানের রোজা পালন করবেন।’

রমজান উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের মুসলিম উম্মাকে দলের চেয়ারপারসন  খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শুভেচ্ছা জানিয়েছেন বলেও জানান বিএনপির মহাসচিব।

খোঁজ নিয়ে জানা গেছে, খালেদা জিয়া নিয়মিত দুই পুত্রবধূ, নাতনিদের সঙ্গে টেলিফোনে কথা বলেন, কোরআন তেলাওয়াত, তজবীহ পাঠসহ বই পড়ে সময় কাটাচ্ছেন।

গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ছয় মাস সাজা স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দেয় সরকার। মুক্তি পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা‘য় উঠেন তিনি। বাসার দোতলায় চিকিৎসকদের পরামর্শক্রমে তিনি ১৪ দিন কোয়ারেন্টিনে ছিলেন। ওই ১৪ দিন শেষ হওয়ার পর থেকে এখন তিনি সেলফ কোয়ারেন্টিনেই আছেন।

লন্ডন থেকে বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান তার চিকিৎসার সব কিছু তত্ত্বাবধায়ন করছেন।

৭৫ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে রিউমাটয়েড আর্থারাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার বিশেষজ্ঞ চিকিৎসক টিমের সদস্য অধ্যাপক এ জে এম জাহিদ হোসেন বলেন, ‘একচুয়ালি ম্যাডামের শারীরিক অসুস্থতাটা পূর্বের ন্যায়ই আছে। এটা বিভিন্ন কারণে হচ্ছে। হাত-পায়ের ব্যথা আগের মতোই আছে। আজকে হয়তো একটু ভালো থাকে আবার কালকে প্রচণ্ড ব্যথা থাকে। ব্যথা উপশমের জন্য থেরাপি দেওয়া হচ্ছে। উনার ডায়াবেটিস বেশ অনিয়ন্ত্রিত।’

‘ম্যাডাম বাংলাদেশ ও বৈশ্বিক করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি ও পরবর্তী অবস্থা নিয়ে উদ্বিগ্ন’, বলেন ওই চিকিৎসক।

গুলশানের ‘ফিরোজা’র গেটে পাহারারত নিরাপত্তা কর্মীরা জানান, খালেদা জিয়ার বাসায় প্রবেশাধিকার সংরক্ষিত। কেবল চিকিৎসক টিমের সদস্যরা ও কয়েকজন নিকট আত্বীয়-স্বজনের ওই বাসায় প্রবেশাধিকার রয়েছে।

Comment here