সোজানো হচ্ছে হাওর, একদিন বিদেশি পর্যটকেরাও আসবে:রাষ্ট্রপতি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

সোজানো হচ্ছে হাওর, একদিন বিদেশি পর্যটকেরাও আসবে:রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি,মোঃ জয়নাল উদ্দীন  : কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে উপজেলার নাগরিক কমিটি আয়োজিত সুধি সমাবেশে রাাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘আজকে আমার বুক ভরে যায়, ভালো লাগে, যখন ঢাকা থেকে, কিশোরগঞ্জ থেকে, গাজীপুর থেকে, দেশের বিভিন্ন জায়গা থেকে এই হাওর এলাকা দেখার জন্য মানুষ ছুটে আসছে। ফেসবুকে দেখি, আমাদের সাবমার্সেবল  রোড (ডুবু সড়ক), অলওয়েদার রোড, অষ্টগ্রামের ব্রীজ দেখার জন্য হাজার হাজার মানুষ আসছে। এগুলোর আমি খবর পাই, আর আপনারা প্রত্যক্ষ করেন।

রাষ্ট্রপতি বলেন, হাওর সাজানো হচ্ছে, যখন আরো সাজানো হবে, আরো গোছানো হবে, তখন বিদেশি পর্যটকরা আসবে এই হাওরে। সেজন্য হাওরের সৌন্দর্য যেন নষ্ট না হয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে।রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হাওর এলাকায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা ও এর সুফল প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, বিগত বছরগুলোতে হাওরে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে। হাওরের মতো প্রত্যন্ত এলাকায় সাবমার্সেবল রোড, সারা বছর চলাচল উপযোগী অলওয়েদার রোড, ঘরে ঘরে বিদুৎ পৌঁছে দেয়া হয়েছে। হাওরবাসী এক সময় এসব ভাবতেও পারত না। কিন্তু আজ সবই বাস্তবে পরিণত হয়েছে। উন্নয়নের সুফল ভোগ করতে শুরু করেছে হাওরবাসী। কাজেই এ উন্নয়ন রক্ষা করতে হবে।

এজন্য রাষ্ট্রপতি সাবমার্সেবল রোড, অলওয়েল ওয়েদার রোডসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড রক্ষণাবেক্ষণের ব্যাপারে জনসাধারণকে সচেতন হওয়ার আহ্বান জানান।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক এর সভাপতিত্বে সুধি সমাবেশে বক্তৃতা করেন কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, অষ্টগ্রাম সরকারি রোটারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজতাবা আরিফ খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল হক হায়দারী বাচ্চু।

এ সময় রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও পিপি শাহ আজিজুল হক সহ বিভিন্ন সামরিক, বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সুধি সমাবেশে যোগদানের জন্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুপুরে ইটনা থেকে হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম যান। অষ্টগ্রামের জেলা পরিষদ ডাকবাংলোর সামনে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হয়।

Comment here