সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

নিজস্ব প্রতিবেদক : ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়’নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এবং জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন তিনি।

এর আগে সকাল থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল ঘিরে নেতাকর্মীদের ঢল নামে। সকাল থেকে সম্মেলনস্থলে আসতে শুরু করেন কাউন্সিলর এবং ডেলিগেটরা। খুলে দেওয়া হয় উদ্যানরে সব গেট। মিছিল নিয়ে প্রবেশ করেন দলীয় নেতাকর্মীরা।

সম্মেলনকে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোয় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। রয়েছে গোয়েন্দা নজরদারি। এ ছাড়া সাদা পোশাকে নিয়োজিত আছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা। সম্মেলনের নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রাখতে বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনা গ্রহণ করেছে পুলিশ।

সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে পদ্মা সেতুর ওপর নৌকার আদলে তৈরি করা হয়েছে ৮০ ফুট দৈর্ঘ্য ৪৪ ফুট প্রস্থের মঞ্চ। মূল মঞ্চের উচ্চতা ৭ ফুট। সাংস্কৃতিক পর্বের জন্য তৈরি হয়েছে আলাদা মঞ্চ।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে আধাঘণ্টা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।  সবশেষ সভাপতি শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবে।

পরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হবে কাউন্সিল অধিবেশন। এই অধিবেশনে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। এ লক্ষ্যে দলের নেতৃত্ব নির্বাচনে তিন সদস্যের নির্বাচন কমিশনও গঠন করা হয়েছে।

 

Comment here