স্টার্ক ঝড়ে উড়ে গেল ক্যারিবিয়ান শিবির - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

স্টার্ক ঝড়ে উড়ে গেল ক্যারিবিয়ান শিবির

ইংল্যান্ড এ অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ এর ১০ম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। আজ বিকালে ইংল্যান্ডের ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হয় ক্রিকেট বিশ্বের পরাশক্তি এই দুই দল। শুরুতে টসে জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ১ম ইনিংসে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে ২৮৮ রানের টার্গেট টিম অস্ট্রেলিয়া। দলীয় ১৫ রানের মাথায় ওশানে থমাসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাঝঘরে ফেরেন এরন ফিন্স।

এরপর ক্যারিবিয় বেলারদের বোলিং তান্ডবে কাবু হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা অস্ট্রেলিয়া অ্যালক্স ক্রে’র ৪৫, স্টিভ স্মিথের ৭৩ এবং নাদান কল্টারে ৯২ রানে ভর করে ৪৯ ওভারে ২৮৮ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার রানের চাকা। এদিকে ৮ম ব্যাটিং হিসেবে খেলতে নেমে ৬০ বলে ৯২ রান করে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়েন কল্টার। ২য় ইনিংসে অস্ট্রেলিয়ার দেয়া ২৮৮ রান তাড়া করতে গিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯উইকেটে ২৭৩ রান তুলতে সক্ষম হয় উইন্ডিজ টিম। ক্রিস গেইলের ১৭ বলে ২১ রানের মাধ্যমে দুর্দান্ত সুচনা হলেও অসি বোলিং তান্ডবে প্রথম থেকেই ভেঙে পড়ে ক্যারিবিয়াদের ব্যাটিং লাইন।

মাইকেল স্টার্কের বলে এলবিডব্লিউ এর শিকার হয়ে ক্রিস গেইল প্যাভিলিয়নে ফিরলে সাই হোপের ৬৮ ও জেসন হোল্ডারের ৫১ রানের ইনিংস জয়ের আশা দেখালেও স্টার্ক ঝড়ে কুপোকাত হয় ওয়েস্ট ইন্ডিজ দল। অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিনস ২ টি এডাম জাম্পা ১ টি এবং ৪৬ রানে ৫ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন মাইকেল স্টার্ক। আজকের জয়ে টানা ২ ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে টিম অস্ট্রেলীয়া।

Comment here