স্বর্ণ ও কচ্ছপসহ বাবা-ছেলে আটক বিমানবন্দরে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

স্বর্ণ ও কচ্ছপসহ বাবা-ছেলে আটক বিমানবন্দরে

প্রায় তিন কেজি ওজনের ১২টি স্বর্ণবার ও বিরল প্রজাতির ৮০টি কচ্ছপসহ বাবা-ছেলেকে আটক করেছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল।

বৃহস্পতিবার দুপুরে বিমানবন্দর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন-বাবা এম এ খালেক ও ছেলে তাজুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলা চৌধুরী। তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল জানতে পারে দুপুর ১২টায় ব্যাংকক থেকে TG321 বিমানে আগত একজন যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এর পরিপ্রেক্ষিতে উক্ত ফ্লাইটে আগত যাত্রীদের দিকে নজর রাখা হয় এবং বিভিন্ন জায়গায় অবস্থান নেওয়া হয়।

পরে এম এ খালেক বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রম করে দুই নম্বর গেটে ছেলে তাজুল ইসলামের কাছে কালো স্কচটেপে মোড়ানো বস্তু হস্তান্তর করে। এ সময় বাবা-ছেলেকে আটক করা হয়। এরপর তাদের ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে স্কচটেপ মোড়ানো বস্তু খুলে ১২টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন দুই কেজি ৯৯৭ গ্রাম। এ ছাড়া তার ব্যাগেজ খুলে আমদানি শর্তযুক্ত ৮০টি অ্যাকুইরিয়াম কচ্ছপ জব্দ করা হয়।

তবে জব্দকৃত স্বর্ণবারের মোট মূল্য ১ কোটি ৪৯ লাখ ৮৭ হাজার টাকা (প্রায়)। এদিকে আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলা চৌধুরী।

Comment here