১৩৩ কেন্দ্রের ভোটে এগিয়ে জায়েদা খাতুন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

১৩৩ কেন্দ্রের ভোটে এগিয়ে জায়েদা খাতুন

শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে গাজীপুর সিটি করপোরেশনের ভোট গ্রহণ। এখন চলছে গণনা। বেসরকারিভাবে ঘোষণা করা ১৩৩টি কেন্দ্রের ফলাফলে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন এগিয়ে রয়েছেন।

৪৮০টি কেন্দ্রের মধ্যে ১৩৩টিতে ঘড়ি প্রতীক নিয়ে জায়েদা খাতুন পেয়েছেন ৬৮ হাজার ৮০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ৫৮ হাজার ২৫ ভোট। আজমত উল্লাহর চেয়ে জায়েদা খাতুন ১০ হাজার ৭৭৫ ভোটে এগিয়ে রয়েছেন।

এরে আগে,  এর আগে, ১২৩টি কেন্দ্রে জায়েদা খাতুন পান ৬৩ হাজার ৮৬৯ ভোট। আর  আজমত উল্লা খান পান ৫২ হাজার ৯৯২ ভোট। ১২৩ কেন্দ্রে আজমত উল্লাহর চেয়ে জায়েদা খাতুন ১০ হাজার ৮৮৭ ভোটে এগিয়ে ছিলেন। অন্যদিকে ১০৫ কেন্দ্রের ফলাফলে জায়েদা খাতুন ১৫ হাজার ৩৩ ভোটে এগিয়ে ছিলেন। ১০৫ কেন্দ্রে জায়েদা খাতুন পান ৬১ হাজার ২১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজমত উল্লা খান পান ৪৬ হাজার ১৭৮ ভোট।

আরও পড়ুন: সব সেন্টারে খোঁজ নিয়েছি, মা জিতে গেছেন: জাহাঙ্গীর

advertisement…

আজ সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। কোনো প্রকার অনিয়ম ছাড়া উৎসবমুখর পরিবেশে ভোট শেষ হয়। সব কটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) মাধ্যমে ভোট নেওয়া হয়। দুই একটি কেন্দ্রে আঙুলের ছাপ না মেলায় ভোট গ্রহণে দেরি হয়।

সকালে ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে সঙ্গে নিয়ে কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। ভোট দেওয়ার পর জায়েদা খাতুন বলেন, ‘ইনশাআল্লাহ! সুষ্ঠুভাবে ভোট হচ্ছে। আমি আশাবাদী।’

এদিকে ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী আজমত উল্লা খান। সকাল ৮টা ৫০ মিনিটে টঙ্গীর দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রে নিজের ভোট দেন আজমত উল্লা খান। তিনি বলেছেন, ‘জয়ের বিষয়ে আমি আত্মবিশ্বাসী।’

আরও পড়ুন: ভোটের ফল যেন পাল্টে দেওয়া না হয়: জাহাঙ্গীর

এ নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮০টি এবং ভোটকক্ষ ৩৪৯৭টি। মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ৯২ হাজার ৭৬২, নারী ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন। নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা ১০ হাজার ৯৭০ জন। প্রিসাইডিং অফিসার ৪৮০, সহকারী প্রিসাইডিং অফিসার ৩ হাজার ৪৯৭ এবং পোলিং অফিসার ৬ হাজার ৯৯৪ জন।

Comment here