২৫ রানে বাংলাদেশের হার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

২৫ রানে বাংলাদেশের হার

নাদিম খান নিলয়  : ট্রাইনেশন সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামেন টিম বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০ খেলা শুরু হয়। টস জিতে বাংলাদেশকে বোলিং পাঠান আফগানিস্তান ক্যাপ্টিন রাশিদ খান।

টস হেরে বোলিং এ আসা বাংলাদেশ দারুণ শুরু করেন বাংলাদেশ। ম্যাচের প্রথম বলেই গুরবাজ কে ০ রানে বোল্ড করেন সাইফুদ্দিন। তারপরের ওভারেই হযরতউল্লাহ যাযাইকে ১ রানে ফেরত পাঠান সাকিব। ৩য় ওভারে তারাকাইয়ের উইকেট নেন সাইফুদ্দিন। ৬ নাম্বার ওভারে নাজিবুল্লাহর উইকেট তুলে নেন সাকিব আল হাসান। তখন ৬ ওভার শেষে ৪০ রানে ৪ উইকেট হারায় আফগানরা। ৫ম উইকেট জুটিতে ৭৯ রান করেন দুি আফগান ক্রিকেটার আসগার এবং মোহাম্মদ নবী।

১৭ তম ওভারে আফগান আসগারের উইকেট তুলে নেন সাইফুদ্দিন। ২০ ওভারে ১৬৪ রান করে আফগানরা হারায় ৬ উইকেট। ২য় ইনিংসে ১৬৫ রানের লক্ষ্য মাত্রা নিয়ে ব্যাটিং এ নামেন মুশফিক এবং লিটন। ২ বলে ০ রান করে সাজ ঘরে ফিরেন লিটন। তারপর একে একে মুশফিক,সাকিব,সৌম্যের উইকেট হারায় টিম বাংলাদেশ ৩২ রানে ৪ উইকেট হারানো টিম বাংলাদেশকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন মাহমুদউল্লাহ এবং সাব্বির। ৫ম উইকেটে ৫৮ রানের জুটি গড়েন এ দুই টাইগার।

কিন্তু দলীয় ৯০ রানে মাহমুদউল্লাহ এবং ৯৫ রানে সাব্বিরের উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়েন বাংলাদেশ। শেষ দিকে আফিফ,মোসাদ্দেক,মোস্তাফিজ ব্যাট চালালেও শুধু ব্যবধানই কমেছে জয় আর আসেনি। দিন শেষে ২৫ রানে হেরে মাঠ ছেড়েছেন টিম বাংলাদেশ।

Comment here