২ ঘণ্টা পর ছাড়ল ‘বলাকা এক্সপ্রেস’ ট্রেন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

২ ঘণ্টা পর ছাড়ল ‘বলাকা এক্সপ্রেস’ ট্রেন

ময়মনসিংহে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনায় উদ্ধার কাজ শেষে ছেড়ে গেছে দুর্ঘটনা কবলিত ‘বলাকা এক্সপ্রেস’ ট্রেন। এতে দুই ঘণ্টা পর ময়মনসিংহের সঙ্গে নেত্রকোণা ও ভৈরব রেলপথ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে যানচলাচল স্বাভাবিক হয়েছে।

আজ সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে উদ্ধারকারী ইঞ্জিন এসে ট্রেনটি উদ্ধার করে ময়মনসিংহ স্টেশনে নিয়ে যায়। ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপসহকারী মোফাজ্জল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, দুপুর দেড়টার দিকে নগরীর শম্ভুগঞ্জ চর রঘুরামপুর এলাকায় বলাকা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বালুবাহী ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হয়েছেন। তাদের পরিচয় এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপুরের জারিয়া থেকে আসা ঢাকাগামী বলাকা এক্সপ্রেস ট্রেন ময়মনসিংহের শম্ভুগঞ্জ চর রঘুরামপুরে অরক্ষিত লেভেল ক্রসিং পার হওয়ার সময় বালুবাহী ট্রাককে ধাক্কা দেয়। এতে ট্রাকটি দুমড়েমুচড়ে গিয়ে রেললাইনের পাশে ছিটকে পড়ে। অন্যদিকে, ট্রেনটি প্রায় এক কিলোমিটার সামনে এসে থামে। খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও র‍্যাব ঘটনাস্থলে আসে। এরপর ঘটনাস্থল থেকে একজনের এবং ট্রেনের সামনের অংশ থেকে তিনজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। মরদেহ উদ্ধার শেষে একটি রিলিফ ইঞ্জিন এসে ট্রেনের বিকল ইঞ্জিনের সঙ্গে সংযুক্ত করে দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। পরে রেল ও সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, ‘এ ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা দাফনকাজের জন্য দেওয়া হবে।’

Comment here