৩৬৫ দিন মশা নিয়ে কাজ করা হবে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

৩৬৫ দিন মশা নিয়ে কাজ করা হবে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, শুধু বর্ষাকাল নয়; বরং বছরে ৩৬৫ দিন মশা নিয়ে কাজ করতে হবে আমাদের। ডেঙ্গুজ্বর থেকে মুক্তি ও এডিস মশার বিবর্তন নিয়ে গবেষণার ওপর জোর দিয়ে তিনি বলেন, একটি অত্যাধুনিক গবেষণাগার ও দক্ষ গবেষক তৈরি করা এখন সময়ের দাবি। গতকাল উত্তরা, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় এবং গুলশানে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচারে তিনি এ কথা বলেন।

সকাল ১০টায় উত্তরা রাজলক্ষ্মী কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির আয়োজনে এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও ডেঙ্গুরোগ প্রতিরোধবিষয়ক সচেতনতা কর্যক্রম পরিচালনা করেন। বেলা ১১টায় ডিএনসিসির মেয়র নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় আয়োজিত এডিস মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধবিষয়ক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এ সময় তিনি সবাইকে ঘুমানোর সময়ে মশারি ব্যবহার করতে পরামর্শ দেন এবং সব হাসপাতালে ডেঙ্গুরোগে আক্রান্ত রোগীদের আবশ্যিকভাবে মশারির ভেতর রাখতে নির্দেশ প্রদান করেন, যাতে এডিস মশা তাদের মাধ্যমে রোগ ছড়াতে না পারে।

বেলা সাড়ে ১২টায় গুলশান ২ নম্বর চত্বরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা উদ্বুদ্ধকরণ অভিযানে মেয়র বলেন, মশক নিধনে ডিএনসিসি গতানুগতিক পদ্ধতি থেকে বের হয়ে আধুনিক ও স্বয়ংক্রিয় যন্ত্রপাতি প্রচলন করতে যাচ্ছে। অল্প সময়ে অধিক এলাকায় মশক নিধন কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ডিএনসিসি মোটরসাইকেলে মশক নিধন যন্ত্র স্থাপন করে।

Comment here