৯৯৯-এ অভিযোগ করে নির্যাতনের শিকার, ৩ পুলিশ সদস্য বরখাস্ত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

৯৯৯-এ অভিযোগ করে নির্যাতনের শিকার, ৩ পুলিশ সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় ৯৯৯-এ ফোন করে অভিযোগ দেওয়ায় ভুক্তভোগীর পরিবারের সদস্যদের উল্টো মারধর করা হয়। এ ঘটনায় যাত্রাবাড়ী থানার পুলিশের তিন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একটি তদন্ত কমিটিও গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ।

আজ শনিবার বিকেলে ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ্‌ ইফতেখার আহমেদ বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার, কনস্টেবল শওকত ও নারী কনস্টেবল নবনিতা।

ডিসি শাহ্‌ ইফতেখার আহমেদ বলেন, একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে যাত্রাবাড়ী থানার এক এসআই ও দুই কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে। ঘটনাস্থলে একজন আনসার সদস্য উপস্থিত ছিলেন, তাকে আনসার বাহিনীতে ফেরত পাঠানো হয়েছে।

এ ঘটনায় ওয়ারী বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কামরুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, সম্প্রতি প্রতিবেশীর বিরুদ্ধে বাড়ির সামনে দেয়াল তুলে দেওয়াসহ নানা অভিযোগ এনে ৯৯৯-এ ফোন করে এক ভুক্তভোগী পরিবার। যাত্রাবাড়ী থানার পুলিশ সেখানে গিয়ে উল্টো ভুক্তভোগীদের মারধর করে এবং তাদের থানায় নিয়ে যায়। পরে তাদের বিরুদ্ধে মামলাও দেওয়া হয়।

ভুক্তভোগীর বাসায় পুলিশের নির্যাতনের ঘটনা সিসি ক্যামেরায় ধরা পড়েছে। ফুটেজে দেখা যায়, যাত্রাবাড়ী থানার কনস্টেবল নবনীতা বনসেন লাঠি দিয়ে এক নারীর হাতে একের পর এক বাড়ি দিচ্ছিলেন। ওই নারীর গলা টিপে ও চুলের মুঠি ধরে টেনেহিঁচড়ে নির্যাতন করেন তিনি। চুল ধরে টান দেন। আর পুলিশের অভিযুক্ত এসআই বিশ্বজিৎ সরকার ও কনস্টেবল শওকত মিলে ওই বাসার দুই পুরুষ সদস্যকে মারধর করে সিঁড়ি দিয়ে নিচে নামান।

 

Comment here