অনুমোদনহীন ওষুধ বিক্রি, ৬ ফার্মেসিকে পৌনে ৯ লাখ টাকা জরিমানা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

অনুমোদনহীন ওষুধ বিক্রি, ৬ ফার্মেসিকে পৌনে ৯ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগে ছয়টি ফার্মেসিকে ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার সকালে রাজধানীর বনানী-২ কাঁচাবাজার এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান এ জরিমানা করেন। র‌্যাব-৪’র সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) উনু মং অভিযানের সহায়তা করেন।

অভিযানের তথ্য নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, ঔষধ প্রশাসনের অনুমোদন ছাড়া এবং আমদানি নিষিদ্ধ বিভিন্ন প্রকার ওষুধ মজুদ ও বিক্রয় করছে এমন অভিযোগের ভিত্তিতে বনানী-২ কাঁচাবাজার এলাকার ছয়টি ফার্মেসিতে অভিযান চালানো হয়। অনিয়মের প্রমাণ পাওয়ায় ফার্মেসিগুলোকে ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ফার্মেসিগুলো হলো-মানহা ফার্মেসি-১, মানহা ফার্মেসি-২, বিসমিল্লাহ ফার্মেসি বনানী-২, আমেনা ফার্মেসি, মক্কা ফার্মেসি, ঈশান ফার্মেসি। এদের মধ্যে ঈশান ফার্মেসিকে ৫ লাখ, বিসমিল্লাহ ফার্মেসিকে দেড় লাখ, মানহা ফার্মেসির দুটি শাখাকে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া বাকি ফার্মেসিগুলোসহ মোট ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Comment here