অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

বিনোদন প্রতিবেদক : দেশবরেণ্য অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই। আজ শুক্রবার ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান (ইন্নালিল্লাহি…রাজিঊন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন এই অভিনেত্রী।

তার ছোট বোন অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাসপাতাল থেকে শর্মিলী আহমেদের মরদেহ উত্তরার নিজ বাসভবন নেওয়া হচ্ছে। সেখানে নেওয়ার পরে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হবে।

অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম জানান, শর্মিলী আহমেদ ক্যানসারে আক্রান্ত ছিলেন। আজ বাদ আসর উত্তরায় জানাজা শেষে তাকে দাফন করা হবে।

শর্মিলী আহমেদের প্রকৃত নাম মাজেদা মল্লিক। ১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে তার জন্ম। রাজশাহী বেতারের শিল্পী ছিলেন তিনি। তার প্রথম সিনেমা উর্দু ভাষায় নির্মিত ‘ঠিকানা’ মুক্তি পায়নি। ষাটের দশকে নায়িকা হিসেবে সুনাম কুড়ান সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’, ‘আবির্ভাব’ সিনেমায় অভিনয় করে। বেশ কিছু উর্দু ভাষার সিনেমায় অভিনয় করেছেন তিনি।

স্বামী পরিচালক রূপকারের (রকিবউদ্দিন আহমেদ) ‘পলাতক’ সিনেমায়ও অভিনয় করেন শর্মিলী আহমেদ। স্বাধীনতার পরে ‘রূপালী সৈকতে’, ‘আগুন’, ‘দহন’ প্রভৃতি সিনেমায় অভিনয় করেন। ‘আগুন’ সিনেমায় প্রথম মায়ের চরিত্রে অভিনয় করেন। তা ছাড়া কয়েকশ টিভি নাটকে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ।

 

Comment here