ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের জন্য জাতীয় সংসদে শোক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের জন্য জাতীয় সংসদে শোক

ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনিদের জন্য বাংলাদেশের জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে। আজ রবিবার বিকেলে একাদশ জাতীয় সংসদের ২৫তম অধিবেশনের শুরুতে এ শোক প্রস্তাব উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

স্পিকার বলেন, গাজাসহ ফিলিস্তিনের অন্য স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক বর্বরোচিত হামলায় নিহত নারী-শিশু ও হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক প্রকাশ, সকল বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপনের কথা জানান।

চলতি সংসদের তিনজন সংসদ সদস্য (এমপি) এ কে এম শাহজাহান কামাল, উকিল আবদুস সাত্তার ও এম শাহজাহান মিয়ার মৃত্যু এবং নিহত ফিলিস্তিনিদের স্মরণে এই শোক প্রস্তাব আনা হয়। পরে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাবটি গ্রহণ করে জাতীয় সংসদ।

পরে মৃত্যুবরণকারীদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের সদস্য হাফেজ রুহুল আমিন মাদানী। এরপর সংসদের নিয়ম অনুযায়ী বিদ্যমান সংসদের সদস্যের মৃত্যুতে দিনের অন্যসব কার্যসূচি স্থগিত করে সংসদের বৈঠক মুলতবি করা হয়। তবে মন্ত্রীদের জন্য প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপন করা হয়।

Comment here