ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ

নিজস্ব প্রতিবেদক : স্বজনদের সঙ্গে ঈদ শেষে জীবিকার তাগিদে রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। অনেকে স্ত্রী, সন্তানদের রেখে একাই ফিরছেন ঢাকায়। আবার কেউ কেউ ফিরছেন সপরিবারেই। ব্যাংক-বিমা ও শেয়ারবাজারসহ সব অফিস খুলে যাওয়ায় ঢাকায় আসতে শুরু করেছেন কর্মজীবী মানুষ।

গতকাল সোমবার রাজধানীর বাস টার্মিনালগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে গতকাল যাত্রীর সংখ্যা যা দেখা গেছে তার চেয়ে আজ মঙ্গলবার আরও কয়েকগুণ বেড়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। কারণ আজ থেকেই খুলে যাচ্ছে সব অফিস।

সরেজমিনে দেখা গেছে, ঈদের দ্বিতীয় দিন বিকেল থেকেই কর্মজীবী মানুষরা রাজধানীতে ঢুকতে শুরু করেছেন। টানা চার দিনের ছুটি শেষে মঙ্গলবার থেকে ব্যাংক-বিমা, শেয়ারবাজারসহ বিভিন্ন প্রতিষ্ঠান খুলছে। যার কারণে সোমবার বিকেল থেকেই রাজধানীতে ফিরতে শুরু করে মানুষ। তবে ঢাকায় আসা মানুষের সংখ্যা খুব একটা বেশি নয়।

বাস কাউন্টারের দায়িত্বপ্রাপ্তরা বলেন, এবার ঈদের ছুটি কম থাকায় অনেকে সোমবারই ঢাকায় ফিরছেন। বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা যেসব বাস ঢাকায় এখন ঢুকছে তারা মূলত দুপুরের দিকে ওই জেলা থেকে ছেড়ে এসেছে। তাই তুলনামূলক যাত্রী কম। তবে সন্ধ্যার পর বা রাত থেকে যেসব বাস ওইসব জেলা থেকে ছেড়ে আসবে সেসব বাসে পর্যাপ্ত যাত্রী থাকবে। রাতে রওনা হয়ে ভোরের দিকে ঢাকায় ফেরার যাত্রী বেশি।

এদিকে, ঈদ উপলক্ষে ৮ থেকে ৯ জুলাই পর্যন্ত ৬৫ লাখ ৭৮ হাজার ৮৬৬ জন সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। তবে অনেকেই একাধিক সিম ব্যবহার করেন। আবার অনেক শিশু কিংবা নারী মোবাইল ব্যবহার করেন না। তাই ঠিক কতজন ঢাকা ছেড়েছেন, তা সঠিক জানা যায়নি।

 

Comment here