করোনায় ইতালিতে মারা গেছেন ৫১ চিকিৎসক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

করোনায় ইতালিতে মারা গেছেন ৫১ চিকিৎসক

ইসমাইল হোসেন স্বপন,ইতালি : মৃত্যুপুরী ইতালিতে সাধারণ রোগীদের লাশের সারি যত বড় হচ্ছে, পাল্লা দিয়ে বাড়ছে চিকিৎসকের মৃত্যুহার। করোনাভাইরাস থেকে অন্যদের সুস্থ করতে গিয়ে প্রাণ হারিয়েছেন আরও ৫১ চিকিৎসক। আক্রান্ত হয়েছেন ৬ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী।

আজ রোববার এ খবর প্রকাশ করেছে ইতালির একটি চিকিৎসক ফাউন্ডেশন।  সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসের চিকিৎসা দিতে যাওয়া চিকিৎসকদের মৃত্যুর তালিকা দীর্ঘ হচ্ছে। প্রতিদিন স্বাস্থ্যকর্মীদের আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে। হঠাৎ করেই আরও ৫১ চিকিৎসক মারা গেছেন।

সংগঠনটি আরও জানায়, মৃত্যুর শিকার এই চিকিৎসকরা বেশিরভাগই ইতালির লম্বার্ডি অঞ্চলে কাজ করতেন। বাকিরা নেপলস (দক্ষিণ ইতালি), এমিলিয়া রোমাগনা (উত্তর ইতালি) এবং মারচেতে (মধ্য ইতালি) এলাকায় কাজ করতেন। আক্রান্ত হয়েছেন আরও প্রায় ৬ হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মী। তারাও এই কয়েকটি অঞ্চলে কাজ করেন।

এদিকে ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের আহ্বানে সাড়া দিয়ে ৭ হাজার ২২০ জন অবসরপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও অ্যাম্বুলেন্স কর্মী স্বাস্থ্যসেবা দিতে করোনায় আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন।

আজ সর্বশেষ পাওয়া তথ্যে ইতালিতে মারা গেছেন ১০ হাজার ২৩ জন। আক্রান্ত আছেন ৯২ হাজার ৪৭২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ৩৮৪ জন।

Comment here