কয়লা নিয়ে বঙ্গোপসাগরে জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
চট্টগ্রামসমগ্র বাংলা

কয়লা নিয়ে বঙ্গোপসাগরে জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ

চট্টগ্রাম প্রতিনিধি : বৈরি আবহাওয়ার মধ্যে বঙ্গোপসাগরের সাঙ্গু গ্যাস ফিল্ডসংলগ্ন এলাকায় ১১০০ টন কয়লা নিয়ে একটি লাইটার জাহাজ ডুবে গেছে।

হেরা পর্বত-৮ নামে এ জাহাজটিতে থাকা ১২ জন নাবিকের অধিকাংশই নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নির্বাহী পরিচালক মাহবুব রশিদ।

তিনি বলেন, ‘কয়লা নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে বৃষ্টির মধ্যে উত্তাল সাগরে হেরা পর্বত-৮ ডুবে যায়।’

তিনি আরও বলেন, ‘গতকাল বুধবার এ জাহাজটির রওনা দেওয়ার কথা ছিল। আবহাওয়া খারাপ থাকায় গতকাল জাহাজটি রওনা দিতে পারেনি। আজ বৃহস্পতিবার সকালে ঢাকার পথে রওনা দেওয়ার কিছুক্ষণ পরেই সাঙ্গু গ্যাস ফিল্ডসংলগ্ন সাগরে দুর্ঘটনায় পড়ে। ওই জাহাজে মোট ১২ জন নাবিক ছিলেন বলে আমরা জানতে পেরেছি। তাদের মধ্যে কয়েকজনকে উদ্ধার করা গেছে। অধিকাংশই এখনো নিখোঁজ। কোস্টগার্ড ও নৌবাহিনী তাদেরকে উদ্ধার করতে সেখানে কাজ করছে।’

এদিকে, গতকাল বুধবার থেকে চট্টগ্রামে বৃষ্টি চলছে। আজ বৃহস্পতিবারও চট্টগ্রামের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর ঝোড়ো হওয়ার আশঙ্কায় দেশের সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলেছে।

Comment here