খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে সরকারকে বাধ্য করা হবে : ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে সরকারকে বাধ্য করা হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : গণআন্দোলনের মধ্য দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সরকারকে বাধ্য করা হবে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সমাবেশে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করার দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, এক বছর ধরে দেশনেত্রীর চিকিৎসার দাবিতে রাজপথে আন্দোলন করছি। আর বিলম্ব নয়, জনগণ বেরিয়ে আসতে শুরু করেছে; পেশাজীবী ভাইয়েরাও বেরিয়ে আসছেন। আজকের আন্দোলন শুধু খালেদা জিয়াকে মুক্তির আন্দোলন নয়; এ আন্দোলন সমস্ত জাতিকে মুক্তির আন্দোলন।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমাদের গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে, আমাদের অর্জিত স্বপ্নগুলোকে ধ্বংস করে দেওয়া হয়েছে। এ অবস্থায় আসুন সমস্ত গণতান্ত্রিক জনগণ, রাজনৈতিক দলসহ গণতান্ত্রিক শক্তির ঐক্যের মধ্যে দিয়ে একটা দুর্বার গণআন্দোলন গড়ে তুলি।

শর্ত সাপেক্ষে খালেদা জিয়াকে বাড়িতে থেকে চিকিৎসা করতে বলা হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘এটা সম্পূর্ণভাবে একটা রাজনৈতিক প্রতিহিংসা। খালেদা জিয়াকে তাদের যে ভয়, তিনি যদি সুস্থ হয়ে বের হয়ে আসেন, তাহলে তাদের তখত-তাউস ভেঙে খানখান হয়ে যাবে। সেই কারণে তারা তাকে বাইরে চিকিৎসার জন্য যেতে দেন না।

খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ জানিয়ে ফখরুল বলেন, এতো অসুস্থ যে এখন ডাক্তারা নিজেরাই বলছেন খালেদা জিয়া জীবন-মরণের সন্ধিক্ষণে রয়েছেন। সমস্ত পরীক্ষা-নিরীক্ষা করে তারা বলেছেন এখন যে চিকিৎসা করলে আল্লাহ আবার তাকে ফিরিয়ে দিতে পারেন- সেই চিকিৎসা এদেশে নেই, তাকে বিদেশে পাঠানো দরকার। কিন্তু এই সরকার তাকে বাইরে যেতে দিতে চায় না।

সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে এবং শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপি নেতা আহমেদ আযম খান, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, মুক্তিযোদ্ধা সাদেক খান, ড. এ বি এম ওবায়দুল ইসলাম, শামীমুর রহমান শামীম জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাংবাদিক নেতা এম আবদুল্লাহ, কাদের গণি চৌধুরী ও জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

Comment here