গাজীপুরের যানজট ছড়িয়েছে কয়েক কিলোমিটার জুড়ে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

গাজীপুরের যানজট ছড়িয়েছে কয়েক কিলোমিটার জুড়ে

গাজীপুর প্রতিনিধি : ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৃষ্টির কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর অংশে গর্ত ও খানাখন্দ সৃষ্টি হয়েছে। বিআরটি প্রকল্পের কাজ চলমান থাকায় আজ বুধবার সড়কের কয়েকটি স্থানে লেন সংকুচিত হয়ে এক লেনে গাড়ি চলাচল করছে। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়েছে।

সড়কে চলাচলকারী বিভিন্ন পরিবহন শ্রমিকেরা জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবের বৃষ্টির কারণে গত সোমবার থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের প্রায় ১২ কিলোমিটার এলাকায় যান চলাচলে ধীরগতি ছিল। কোথাও কোথাও থেমে থেমে যানবাহন চলছিল। বৃষ্টির প্রভাবে মহাসড়কের নতুন করে খানাখন্দ তৈরি ও পুরোনো খানাখন্দগুলো বড় আকার ধারণ করে অনেক জায়গাতেই গর্তে পরিণত হয়েছে। পুলিশ ও বিআরটি প্রকল্পের কর্মকর্তারা ইট, বালুসহ নানা উপকরণ দিয়ে সেই খানাখন্দ মেরামত করলেও ভারী যানবাহন চলাচল করায় তা উঠে গিয়ে বড় গর্ত তৈরি হয়েছে। এসব খানাখন্দ ও গর্তের কারণেই যানজটের তৈরি হয়েছে।

অপরদিকে টঙ্গীর মিল গেট এলাকায় পাঁচ থেকে ছয় লেনে গাড়ি চলতো, সেখানে বিআরটি প্রকল্পের কাজ চলায় লেন সংকুচিত হয়ে পড়ে ঢাকায় প্রবেশে ও ঢাকা থেকে বের হতে। এক লেনে চলাচল করছে গাড়িগুলো। গতকাল মঙ্গলবারের পর আজ বুধবারও যানজট চরমে পৌঁছেছে।

গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বিভাগ) অশোক কুমার পাল বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিআরটি প্রকল্পে কাজ চলমান। টঙ্গীর মিল গেট এলাকায় সড়কে গর্ত করে উড়াল সেতুর পিলার তোলা হয়েছে। বৃষ্টিতে সেই গর্তের পাড়ের মাটি ভেঙ্গে পড়ায় মহাসড়কের ওই অংশে ঢাকামুখী এক লেনে গাড়ি চলাচল করছে। এখানেই মুলত যানজট হচ্ছে।  ট্রাফিক বিভাগের পক্ষ থেকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

 

Comment here