চীন থেকে আনা হবে অভিজ্ঞ ডাক্তার ও নার্স - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

চীন থেকে আনা হবে অভিজ্ঞ ডাক্তার ও নার্স

নিজস্ব প্রতিনিধি : করোনাভাইরাসে সংক্রমিতদের চিকিৎসা ও দেশের ডাক্তার নার্সদের প্রশিক্ষণ দেওয়ার জন্য চীন থেকে কিছু সংখ্যক অভিজ্ঞ চিকিৎসক ও নার্স আনা হবে। সেইসঙ্গে প্রয়োজনীয় প্রতিরোধক ও চিকিৎসা সরঞ্জামও আনা হবে।

আজ শনিবার মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘চীনের উহানে কাজ করা কিছু অভিজ্ঞ ডাক্তার-নার্স নিয়ে আসার চেষ্টা করছি আমরা। আমাদের দেশের ডাক্তার ও নার্সদের প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি আমাদের দেশের হাসপাতালগুলোতে যেসব গ্যাপস, তা খুঁজে বের করবেন এবং আমরা সে অনুযায়ী তা পূরণ করার চেষ্টা করব।’

এর আগে এক সংবাদ সম্মেলনে করোনাভাইরাস শনাক্ত করতে চীন থেকে ১০ হাজার কিট ও ১০ হাজার প্রতিরোধক সরঞ্জাম আনার কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।  যে কোনো সময় চার্টার্ড ফ্লাইটে এগুলো চলে আসবে বলেও জানান তিনি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে দুজন মারা গেলেন। এ ছাড়া নতুন করে আরও চারজন আক্রান্ত হয়েছেন। ফলে করোনাভাইরাসে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪ জনে।

Comment here