জবিতে শেষ হলো দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

জবিতে শেষ হলো দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শেষ হলো দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন। আজ বসন্ত উৎসবের মধ্য দিয়ে উৎসবের সমাপ্তি ঘোষণা করা হয়েছে।
উৎসবের দ্বিতীয় দিন আজ ২৬ শে ফেব্রুয়ারি বুধবার বেলা ১২ টা থেকে বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে “বসন্ত উৎসব” কে ধারণ করে দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সদস্যরা নাচ, গান ও কবিতা আবৃতি করেন।
উল্লেখ্য, উৎসবের প্রথম দিন গতকাল ২৫শে ফেব্রুয়ারী মঙ্গলবার প্রতিষ্ঠাবার্ষিকী আনন্দ র‍্যালি বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের নতুন বিল্ডিংয়ের সামনে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে পুনর্মিলনী এবং নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের উপদেষ্টা চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ খাঁন এবং সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি সুরাইয়া চিশতী রিমা, ও সাধারন সম্পাদক এডভোকেট শৈবাল দত্ত।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, বিজ্ঞান সংস্কৃতি ছাড়া এগিয়ে যেতে পারে। শিল্প সংস্কৃতির হাত ধরেই সকল বড় বড় পরিবর্তন এসেছে। তিনি এই সময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের কাজের প্রশংসা করেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি ফাইয়াজ হোসেন এবং সার্বিক সঞ্চালনায় ছিলেন সাধারন সম্পাদক সাঈদ মাহাদী সেকান্দর।

Comment here