জীবননগর সাংবাদিক সমিতির আয়োজনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

জীবননগর সাংবাদিক সমিতির আয়োজনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

জাহিদ হাসান জীবননগর চুয়াডাঙ্গা :ইব্রাহিমপুরের মেহেরুন্নেসা পার্কের পেশাগত দায়িত্ব পালনের সময় জীবননগর সাংবাদিক সমিতির সেক্রেটারী জামাল হোসেন খোকন সহ ৫-জন সংবাদিকের নামে ১০০-কোটি টাকার মানহানির লিগ্যাল নোটিশ পাঠানোর কারণে ও দামড়ুহুদা উপজেলার কৃষি কর্মকরতা মনিরুজ্জামান কৃর্ত্বক দৈনিক সকালের সময় পত্রিকার চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি শামীম রেজার উপর হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) সকাল সাড়ে ১০টায় জীবননগর সাংবাদিক সমিতির আয়োজনে জীবননগর বাসস্ট্যান্ডে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

 

সাংবাদিকের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন দামুড়হুদা, দর্শনা ও জীবননগরে কর্মরত সকল ইলেকট্রনিক ও প্রেস মিডিয়ার সাংবাদিকেরা।

দৈনিক সকালের সময় জীবননগর উপজেলা প্রতিনিধি মুকুলের সঞ্চালনায় এবং জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জাহিদ বাবুর সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জীবননগর প্রেসক্লাবের সভাপতি এম, আর বাবু, জীবননগর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জামাল হোসেন খোকন, জীবননগর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুর নবী, , দর্শনা প্রেসক্লাবের সভাপতি আউয়াল হোসেন, কার্পাসডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, দর্শনা সাংবাদিক সমিতির সভাপতি মনিরুজ্জামান ধীরু, দৈনিক এই আমার দেশ পত্রিকার স্টাফ রিপোর্টার এ,এইচএম হাকিম  দৈনিক  মুক্ত  আওয়াজ  পএীকার স্টাফ রিপোর্টার  জাহিদ হাসান  এবং দৈনিক জনবানীর স্টাফ রিপোর্টার মাসুরা টুনি,

এছাড়াও উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন ,হাসাদাহ প্রেসক্লাবের সভাপতি মতিউর রহমান, বাংলা টিভি জেলা প্রতিনিধি মামুন মোল্লা, মাই টিভির জীবননগর উপজেলা প্রতিনিধি মিথুন মাহমুদ, দৈনিক বসুন্ধরার জেলা প্রতিনিধি এ আর নয়ন, দৈনিক আকাশখবর পত্রিকার জীবননগর ব্যুরো মুতাছিন বিল্লাহ , দৈনিক সকালের সময় পত্রিকার জেলা প্রতিনিধি শামীম রেজা, দৈনিক সকালের সময় পত্রিকার দামুড়হুদা প্রতিনিধি জাহাঙ্গীর , সাংবাদিক আজিজুর রহমান, সাংবাদিক লিটন, সাংবাদিক এ আর ডাবলু, সাংবাদিক জাহিদ হাসান, সাংবাদিক আতিয়ার সহ প্রমুখ।

উল্লেখ্য যে ,দামুড়হুদা উপজেলা কৃষি অধিদপ্তর থেকে২০২১-২০২২ অর্থ বছরে রাজস্ব প্রকল্পের রবি মৌসুমের পেঁয়াজের ফলোআপ বীজ ২৫০-৩০০ জনকে দেওয়ার কথা ছিলো। কিন্তু তা কতজনকে দেওয়া হয়েছে বিষয়টি জানার জন্য দৈনিক সকালের সময় পত্রিকার জেলা প্রতিনিধি শামীম রেজা গত রবিবার দুপুরে দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানের অফিসে যায়। অফিসে যাওয়ার পর কৃষি কর্মকর্তার নিকট উক্ত বিষয়ে তথ্য চাইলে তিনি তার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন এবং অফিসের কর্মচারীদের রুমের দরজা বন্ধ করে দিয়ে সেই সাথে অফিসে কর্মরত কর্মকর্তাদের একটা লাঠি আনতে বলেন এবং পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদান করেন। একই সাথে তাকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে। এরপর সাংবাদিক শামীম রেজার কাছে থাকা মোবাইল কেড়ে নিয়ে রুমের ভেতর অবরুদ্ধ করে রাখে। পরবর্তীতে পত্রিকার স্টাফ রিপোর্টার মো. সাজেদুর রহমান কৃষি কর্মকর্তাকে ফোন দিলে তিনি কিছু সময়ের মধ্যেই তাকে ছেড়ে দেন। এছাড়াও শামীম রেজার সাথে ঘটে যাওয়া দামুড়হুদা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানের কথাপকথনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চুয়াডাঙ্গা জেলার সকলের সাংবাদিকরা ক্ষোভে ফেটে পড়েন এছাড়াও ইব্রাহিমপুরের মেহেরুন্নেসা পার্কের বিরুদ্ধে নিউজ করাতে জীবননগর সাংবাদিক সমিতির সেক্রেটারী জামাল হোসেন খকন সহ ৫-জন সংবাদিকের নামে ১০০-কোটি টাকার মানহানির লিগ্যাল নোটিশ পাঠানো হয় তারই প্রতিবাদে আজ এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, চুয়াডাঙ্গা জেলার সাংবাদিকদের উপর একের পর এক হামলা ও মামলা দিয়ে যেভাবে হেনস্থা করছে সেটি কোনভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে আল্টিমেটাম দিচ্ছি সাংবাদিক শামীম রেজার ওপর হামলাকারী দামুড়হুদা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান কে গ্রেফতার করতে হবে সেই সাথে আইনের আওতায় নিয়ে এসে সর্বোচ্চ শাস্তি প্রদানের নিশ্চয়তা দিতে হবে এছাড়াও ইব্রাহিমপুরের মেহেরুন্নেসা পার্কের বিরুদ্ধে নিউজ করায় জীবননগর সাংবাদিক সমিতি সেক্রেটারি জামাল হোসেন খোকনসহ পাঁচজন সাংবাদিকদের নামে যে ১০০ কোটি টাকার মিথ্যা মানহানির লিগাল নোটিশ পাঠানো হয়েছে তা যেন প্রত্যাহার করা হয় অন্যথায় চুয়াডাঙ্গা জেলার সকল সাংবাদিকবৃন্দ আরও কঠোর কর্মসূচির হাতে নিতে বাধ্য হবে।

Comment here