ঢাকা-১৭ আসনের ভোটে লড়তে চান যারা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঢাকা-১৭ আসনের ভোটে লড়তে চান যারা

আসন্ন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোট ১৫ জন প্রার্থী। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ বৃহস্পতিবার এ তথ্য জানান ঢাকার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও এ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুনীর হোসাইন খান।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে যে ১৫ জন মাঠে থাকতে চান তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির রওশন এরশাদপন্থী নেতা মো. মামুনূর রশিদ ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরপন্থী সিকদার আনিসুর রহমান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা জোটের মো. আকতার হোসেন, গণতান্ত্রিক পার্টির অশোক কুমার ধর, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন ও গণতন্ত্রী পার্টি মো. কামরুল ইসলাম।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আশরাফুল হোসেন আলম (হিরো আলম), মো. তারিকুল ইসলাম, আবু আজম খান, মুসাউর রহমান খান ও শেখ আসাদুজ্জামান জালাল।

বীর মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক গত ১৫ মে মৃত্যু বরণ করার পরে এই আসনটি শূন্য হয়। পরে গত ১ জুন এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী আগামী ১৭ জুলাই হবে নির্বাচন। ব্যালটের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

advertisement…

ঢাকা-১৭ আসন উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। এর আগে ৬ জুন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা।

Comment here