তথ্যমন্ত্রী থেকে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

তথ্যমন্ত্রী থেকে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ

একাদশ জাতীয় সংসদের মন্ত্রিপরিষদে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে ড. একে আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন শাহরিয়ার আলম। তবে নবগঠিত দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রীসভায় যে তারা নেই, সেটি প্রকাশ হয়েছিল গতকালই। তাই দায়িত্বে যে নতুন কেউ আসছেন সেটি নিশ্চিতই ছিল। আজ বৃহস্পতিবার প্রথমবারের মতো পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর দায়িত্ব পালন করা ড. হাছান মাহমুদ।

সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে শপথবাক্য পড়ান। এরপর একে একে শপথ নেন ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। শপথ শেষ হওয়ার কিছুক্ষণ পরই মন্ত্রিসভার সদস্যদের দপ্তর পণ্টন করা হয়। উঠে আসে হাছান মাহমুদের নাম।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে এর আগেও দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে চট্টগ্রাম-৭ আসন আসন থেকে নির্বাচিত হাছান মাহমুদের। ২০০৯ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

বঙ্গভবনে আজকের শপথ অনুষ্ঠানে ঢাকাস্থ বিদেশি কূটনৈতিক মিশন, জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়। এতে ১ হাজার ৪০০ অতিথিসহ বিশিষ্ট ব্যক্তিরা আমন্ত্রিত ছিলেন।

Comment here