তেঁতুলিয়ায় ডাক্তারের ভুল চিকিৎসায় শিশুটি আজ অন্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

তেঁতুলিয়ায় ডাক্তারের ভুল চিকিৎসায় শিশুটি আজ অন্ধ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ডাক্তারের অপচিকিৎসায় একটি শিশু রোগীর দৃষ্টি শক্তি পুরোপুরি বিনিষ্ঠ হওয়ার গুরুত্বর অভিযোগ উঠেছে।  তিরনই বাজারের  বিসমিল্লাহ ফার্মেসীতে প্রতি  সপ্তাহের শনিবার  ভিজিট ও চিকিৎসার উদ্দেশে আসত পঞ্চগড় থেকে।  চিকিৎসক মো:আইয়ুব আলী, ডিপ্লোমা ইন প্যারা মেডিকেল(ডি এম পি) চোখ ও কান মাথা ব্যাথা বিশেষ  প্রশিক্ষণপ্রাপ্ত ডা:হিসেবে এলাকায় বেশ পরিচিত।

 

সেই সুবাদে চিকিৎসক আইয়ুব আলীর কাছে চিকিৎসা  নেওয়ার জন্য ৫ বছর বয়সী শিশু সন্তান মো:শরিফুল ইসলামকে  কানের চিকিৎসার জন্য নিয়ে যান তার মা। মো:শরিফুল ইসলাম ( ৫) চিকিৎসা  নেওয়ার আগে পুরোপুরি দৃষ্টি শক্তি থাকলেও তিনি এখন পুরো অন্ধ।ভুক্তভোগী  পরিবার ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি চিকিৎসক  মো:আইয়ুব  আলীকে জানালে  তিনি বলেন আমি কানের চিকিৎসা করেছি বটে, আল্লাহ চোখের দৃষ্টি কেড়ে নিয়েছে আমার কিছু করার নাই।

 

ভুক্তভোগী অসহায় পরিবার তেঁতুলিয়া  বাংলাবান্ধা ইউনিয়নের হুলাসুজোত গ্রামের মো:নকিবুল ইসলামের একমাত্র ছেলে মো:শরিফুল। প্রথমে শরিফুল কে কানের সমস্যার কারনে তিরনই বাজারে নিয়ে যান।  রোগীটি   দেখার পরে তার মন মতো চিকিৎসা নেন,ও ওষুধ  লেখে দেন। চিকিৎসা নেওয়ার সময় দুই  সিরিঞ্জ পানি দিয়ে কান  ওয়াস করেছে বলে তার মা জানান।  সেই থেকে শিশু শুনতে পাননা ও চোখে দেখেন না। শিশুটির মা মোছা:আখলিমা জানান আমার সন্তান চিকিৎসা নেওয়ার  একদিন পরে অবনতি  ঘটতে থাকে। সেই থেকে শিশুটি আজ অন্ধ।  বর্তমানে শিশুটি দুইচোখে দেখতে পায় না। অন্যের সহযোগীতা ছাড়া চলাফেরা করতে পারছেন না। ভুক্তভোগী শিশুটির দাদা আব্দুস সামাদ বলেন আমার নাতি সেই ডাক্তারের কাছে চিকিৎসা করাতে সে আজ অন্ধ। তিনি আরো বলেন চিকিৎসার নামে অপচিকিৎসার  জবাব দিতে হবে।  প্রয়োজনে আইনি লড়াই করবেন।

 

এই অভিযোগের পেক্ষিতে মুঠোফোন দিয়ে ডাক্তারের কাছে  কথা বললে তিনি বলেন আমি  তিরনই বাজারের বিসমিল্লাহ ফার্মেসীতে দীর্ঘ দিন যাবৎ রোগী দেখে আসতেছি এমন কোন দিন শুনিনি এমন হয়েছে। তবে সেই শিশুটির চিকিৎসা তিনি করেছেন  বলে জানান।  একাধিক গোপন সুত্রে খোঁজ নিয়ে জানা গেছে তার  চিকিৎসা  জীবন মাত্র কয়েক  বছরের।

Comment here