মাদকবিরোধী অনুষ্ঠানে মাতালদের হামলা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মাদকবিরোধী অনুষ্ঠানে মাতালদের হামলা

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : বগুড়ায় মাদক ও বাল্যবিয়ে বিরোধী অনুষ্ঠানে হামলার অভিযোগ উঠেছে কয়েকজন মাতালের বিরুদ্ধে। গতকাল শুক্রবার রাত ৯টার দিকে শহরের কাটনারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

পরে এ ঘটনার প্রতিবাদে শুক্রবার ১১টার দিকে একটি প্রতিবাদ মিছিল বের করা হলে তাতে লাঠিচার্জ করে পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে, মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধ করতে জেলা কমিউনিস্ট পার্টির সেক্রেটারি ও বগুড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আমিনুল ফরিদ স্থানীয় যুবকদের নিয়ে যুব কমান্ড নামে একটি সংগঠন করেন। শুক্রবার সংগঠনের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বিশেষ অতিথি ছিলেন জেল কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব শাহাদৎ আলম ঝুনু।

আলোচনা সভা শেষে সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে রাত ৯টার দিকে কয়েকজন মাদকসেবী সেখানে হামলা চালান। এতে অনুষ্ঠান ভন্ডুল হয়ে যায়। পরে রাত ১১টায় দুই শতাধিক নারী-পুরুষ তাদের অনুষ্ঠানে হামলার প্রতিবাদে কাটনার পাড়া থেকে একটি মিছিল বের করে থানা ঘেরাও করতে আসেন। মিছিলটি সদর থানার মোড়ে পৌঁছালে পুলিশ লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে। এ সময় বেশ কয়েকজন আহত হন। পরে মিছিলে নেতৃত্বদানকারী আমিনুল ফরিদকে পুলিশ আটক করে।

এ বিষয়ে বগুড়া শহরের ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক শফিকুল ইসলাম বলেন, ‘অনুষ্ঠানে তিন যুবক মাতাল অবস্থায় বিশৃঙ্খলা করেছে। এদের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর দুইজনকে গ্রেপ্তার করতে অভিযান চলছে। এ নিয়ে রাতে মিছিল করে থানায় আসার মতো পরিস্থিতি তৈরি হয়নি।’

বগুড়ার গণমাধ্যমের দায়িত্বে থাকা অতিরিক্তি পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, আলোচনার পর রাতেই জেলা কমিউনিস্ট পার্টির সেক্রেটারি ও বগুড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আমিনুল ফরিদকে ছেড়ে দিয়েছে পুলিশ।

Comment here