ত্রাণের চাল চুরি, তিন নেতাকে আ.লীগ থেকে অব্যাহতি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ত্রাণের চাল চুরি, তিন নেতাকে আ.লীগ থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : বগুড়ার তিন উপজেলায় সরকারি ত্রাণের চাল চুরি ও আত্মসাতের ঘটনায় তিন নেতাকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে জড়িত ব্যক্তিদের সংগঠন থেকে স্থায়ী বহিস্কারের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ পাঠানো করা হয়েছে।

আজ রোববার বিকেলে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, সারিয়াকান্দির কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গাজিউল হক এবং শিবগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সাজু।

সংবাদ বিবৃতিতে বলা হয়, সরকারি চাল আত্মসাতের অভিযোগে তারা দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। এ জন্য তাদের দল থেকে অব্যাহতি দিয়ে স্থায়ী বহিস্কারের সুপারিশ করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হয়েছে। সেই সঙ্গে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় বিজ্ঞপ্তিতে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার রাতে নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমানকে ১৬৮ বস্তা ত্রাণের চালসহ গ্রেপ্তার করে র‌্যাব।

শনিবার শিবগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের গনকপাড়া গ্রামের মোস্তাফিজার রহমানের বাড়িতে অভিযান চালিয়ে ১০২ বস্তা চাল উদ্ধারসহ তাকে আটক করে। সৈয়দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সাজু কালোবাজারে বিক্রির জন্য ডিলারের কাছ থেকে চালগুলো কিনে তার মামাতো ভাই মোস্তাফিজারের বাড়িতে মজুদ রাখে। এ জন্য সাজুকে অব্যাহতি দেওয়া হয়।

আর এর আগে সারিয়াকান্দি উপজেলার কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান গাজিউল হক গাজী খোলা বাজারে ১০ টাকা কেজি দরের ২১২ বস্তা চাল নিজের গুদামে মজুদ রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত তাকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন।

Comment here