দেবিদ্বারে মাস কি মাস শেষ হওয়ার পরও রাস্তার কাজ সম্পন্ন হয়নি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দেবিদ্বারে মাস কি মাস শেষ হওয়ার পরও রাস্তার কাজ সম্পন্ন হয়নি

মামুনুররশিদ,কুমিল্লা,জেলা  প্রতিনিধি  : বেধে দেওয়া সময়ের মধ্যে কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়কের নিউমার্কেট থেকে থানার গেইট হয়ে মহিলা কলেজ পর্যন্ত রাস্তার  কাজ শেষ করতে পারেনি সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।বিশেষকরে থানার গেইট থেকে মহিলা কলেজ পর্যন্ত একপাশের কাজ এখনো সম্পন্ন না হওয়ার কারনে বেহাল অবস্থা দেখা গেছে। এসব সড়কের কোন কোন অংশে বড় বড় গর্ত ইট, বালি ও খোয়া দিয়ে জোড়াতালির মাধ্যমে সংস্কারের উদ্যোগ নিয়ে সাময়িক যান চলাচল করছে যা যান চলাচলের জন্য অনপোযোগী। যার কারনে প্রতিদিন দীর্ঘ থেকে দীর্ঘ হচ্ছে যানজট যার প্রভাব পরছে দেবিদ্বারের অর্থনীতিতে।
যদিও আঞ্চলিক মহাসড়ক সংস্কার করে মানুষের নির্বিঘ্নে যাতায়াতের ব্যবস্থা করতে পারবে বললেও বেধে দেয়া সময়সীমা শেষ হয়েছে।
ভিন্নমত পোষন করেছেন স্থানীয়রা। সংশ্লিষ্ট সড়ক এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, রাস্তার কাজ কোনমতে দায়সারা গোছের কাজ শুরু হলেও তার অগ্রগতি ধীরগতিতে চলছে। কাজের মান নিয়েও অভিযোগ রয়েছে বিস্তর।দেবিদ্বার ব্যাস্ততম এলাকা পৌরসভার থানার গেইট থেকে মহিলা কলেজ পর্যন্ত রাস্তার বেহাল অবস্থায় রয়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে থানার গেইট থেকে চেয়ারম্যান বাড়ির মোর হয়ে মহিলা কলেজ পর্যন্ত রাস্তায় বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে। প্রচন্ড ঝুঁকি নিয়ে দূরপাল্লার বাস-ট্রাকসহ অন্যান্য যান চলাচল করছে। স্থানীয়রা জানান, কাজের যে ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে তাতে সামনে বৃষ্টির কারনে আরও পিছিয়ে যেতে পারে।

Comment here