নরসিংদীর খোদাদিলা গ্রামথেকে বিপুল পরিমাণ টেঁটা, ককটেল ও রামদা উদ্ধার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নরসিংদীর খোদাদিলা গ্রামথেকে বিপুল পরিমাণ টেঁটা, ককটেল ও রামদা উদ্ধার

নরসিংদী প্রতিনিধি রহিম মাহমুদ : নরসিংদী সদর মডেল থানা পুলিশ গত সোমবার দুপুরে আলোকবালী ইউনিয়নের খোদাদিলা গ্রামের একটি বাড়ী থেকে ১৪০ টি টেঁটা, ৬২ টি ককটেল এবং ৫ টি রামদা উদ্ধার করেছে। আজ মঙ্গলবার দুপুর নরসিংদী শহর পুলিশ ফাঁড়ি প্রাঙ্গনে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নরসিংদী পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার এ তথ্য জানান। পুলিশ জানায়, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে জাকির হোসেন এবং হাসান গ্রুপের মধ্যে কথা কাটাকাটি ও উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হওয়ায় পরবর্তীতে গত সোমবার ভোরে উভয় পক্ষ উত্তেজিত হয়ে এক পক্ষ অপর পক্ষের উপর অতর্কিত হামলা চালায় এবং ২০/২৫ টি বাড়ীর ব্যাপক ক্ষতিসাধন করে। এ সময় ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

খবর পেয়ে নরসিংদী মডেল থানার পুলিশ ঘটনাস্থলে উপস্তিত হয়। নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), অফিসার ইনচার্জ সৈয়দুজ্জামান ও পুলিশ পরিদর্শক (তদন্ত) সালাহ উদ্দিন সহ পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে। এ সময় খোদাদিলা গ্রামের আলাউদ্দিনের বাড়ীর উত্তর ভিটার চৌ-চালা টিনের ঘরের পূর্ব পাশ থেকে ১৪০ টি টেঁটা এবং বারান্দার পশ্চিম পাশের রুমের খাটের উপর থেকে ছোট বড় ৮ টি বালতির মধ্যে লাল, কালো ও হলুদ রংয়ের কসটেপ দিয়ে মোড়ানো ৬২ টি ককটেল এবং ৫ টি রামদা উদ্ধার করে। পরে উর্দ্ধতন কর্তপক্ষকে অবহিত করলে ঢাকা মেট্টোপলিটন পুলিশের বোমা ডিসপোজাল ইউনিটের একটি টিম ঘটনাস্থলে এসে এলাকার দূরবর্তী ফাঁকা জায়গায় ককটেগুলো নিষ্ক্রিয় করে।

এ ব্যাপারে আজ মঙ্গলবার দুপুরে নরসিংদী শহর ফাঁড়িতে এক প্রেস ব্রিফিংয়ে নরসিংদীর নবাগত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার জানান, চরাঞ্চলের পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্বাভাবিক রাখতে পুলিশ যথাযথ ভূমিকা পালন করছে এবং এ ঘটনার খবর পাওয়া মাত্রই পুলিশ দ্রুুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে। এ সময় প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ জাকির হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ শফিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর বিভাগ) মোঃ বেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ, নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সৈয়দুজ্জামান ও জেলা গোয়েন্দা বিভাগের কর্মকর্তা গোলাম মোস্তফা প্রমুখ। এ ব্যাপারে নরসিংদী মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি প্রক্রিয়াধীন রয়েছে।

বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক ও সতর্ক নজরাধীন রয়েছে বলে নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম জানিয়েছেন।

Comment here