নাটোরে শেষ মুহূর্তে ঈদ বাজার জমজমাট - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রংপুরসমগ্র বাংলা

নাটোরে শেষ মুহূর্তে ঈদ বাজার জমজমাট

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধিঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নাটোরের বিপনী বিতান ও গার্মেন্টস গুলিতে শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের কেনা-কাটা। নাটোরের গ্রামগঞ্জের ক্রেতারা জেলা ও উপজেলা শহরের মার্কেটগুলোতে তাদের পছন্দের কেনাকাটার জন্য ব্যস্ত সময় কাটাচ্ছেন যার কারণে শহর, উপশহরে শপিংমল গুলোতে এখন উপচে পড়া ভিড়। রোজার প্রথম দিকে মার্কেটে ভিড় না জমলেও রোজার শেষ দিকে দোকানে দোকানে ভিড় জমাচ্ছেন ক্রেতারা। দাম একটু বেশী হলেও ক্রয়ক্ষমতার মধ্যে আছে ক্রেতাদের পছন্দের জিনিস। পছন্দের জিনিস প্রিয়জনের হাতে তুলে দিতে পেরে খুশি ক্রেতা-বিক্রেতা উভয়ই।

ঈদের আনন্দ পরিবারের সকলের মাঝে ভাগা ভাগি করে নিতে বিপনী বিতান ও গার্মেন্টসে গুলিতে পরিবার নিয়ে ঘুরেছেন অনেকেই এছাড়াও ঈদ উপলক্ষে গার্মেন্টস দোকান গুলিতে সকল থেকে গভীর রাত পর্যন্ত চলছে বেচা-কেনা। ঈদের বেচা-কেনায় দোকানীরা এতটাই ব্যস্ত যেন দম ফেলার ফুরসত নেই তাদের। নিজের পছন্দের পোশাকটি খুঁজে পেতে এক দোকান থেকে অন্য দোকানে ছুটছেন অনেকে। এদিকে শপিংমলগুলোর তুলনায় সাধারণ দোকানে ক্রেতাদের ভিড় একটু বেশী। গত বছরের তুলনায় ক্রেতার সংখ্যা বেশী হওয়ায় দোকানীদের বিক্রি অনেক ভাল জানিয়েছেন নাটোরের দোকানীরা।

এবারের মার্কেটে ভারতীয় বিভিন্ন সিরিয়ালের সাথে নাম রেখে মেয়েদের থ্রিপিস ঘাগরী, গাউন, রাখী ফ্রগ, বাহুবলী, কিরণমালা, জামদানী শাড়ি,ঘূর্ণিঝড় ফণি ও ছেলেদের ভারতীয় পাঞ্জাবীর চাহিদা বেশী। তবে এবারের ঈদে গরম বেশী হওয়াতে সুতি কাপড়ের চাহিদা একটু বেশী। দাম কিছুটা বেশী হলেও সাদ আর সাধ্যের সাথে তাল মিলিয়ে প্রিয়জনের মুখে হাসি ফোটাতে চলছে ঈদের কেনা কাটা। আর ক্রেতাদের চাহিদা পূরণে ছোট বড় মিলিয়ে প্রায় শতাধিক মার্কেট রয়েছে নাটোরে।

Comment here