নীলফামারীতে করোনায় আক্রান্ত চিকিৎসক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নীলফামারীতে করোনায় আক্রান্ত চিকিৎসক

সৈয়দপুর প্রতিনিধি : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. রনজিত কুমার বর্মন।

ওই চিকিৎসকের করোনাভাইরাস ধরা পড়ার পর স্বাস্থ্য কমপ্লেক্সটি লকডাউন করা হয়। এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা ১৯ জন রোগী, আবাসিকে অবস্থানরত চিকিৎসক, নার্স ও কর্মচারীদের পরিবারের সব সদস্যকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন সিভিল সার্জন।

জানা গেছে, ৩৯তম ব্যাচের ওই চিকিৎসক গত ২৫ মার্চ ঢাকায় নিজ বাড়িতে ছুটিতে যান। ছুটি থেকে ফিরে তিনি গত ৩ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এরপর জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন। পরে তার অবস্থা অপরিবর্তিত থাকায় নমুনা সংগ্রহ করে ৫ এপ্রিল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হয়।

গতকাল সন্ধ্যায় সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নে একজন, খাতামধুপুর ইউনিয়নের একজন এবং সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন দুজনের নমুনা সংগ্রহ করে নীলফামারী সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে। খবর পেয়ে রাতেই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার নমুনা সংগৃহীত ব্যক্তিদের বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়ে এলাকা লকডাউন করেন।

চারজনের নমুনা সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেন নীলফামারী সিভিল সার্জন রনজিত কুমার বর্মন।

Comment here