নুরকে গ্রেপ্তারের দাবিতে মশাল মিছিল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নুরকে গ্রেপ্তারের দাবিতে মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক : নারী সমাজকে কটূক্তি ও সাংবাদিক হেনস্তার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে গ্রেপ্তারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মশাল মিছিল করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। আজ বুধবার সন্ধ্যায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ শেষে শাহবাগ পর্যন্ত মশাল মিছিল করেন সংগঠনের নেতাকর্মীরা।

প্রতিবাদ সমাবেশে পাঁচ দফা দাবি পেশ করেন মঞ্চের নেতাকর্মীরা। তাদের দাবিসমূহ হলো :

১। সামাজিক যোগাযোগ মাধ্যমে নারী সমাজকে হেয় প্রতিপন্ন করে কটূক্তি ও সাংবাদিককে হেনস্তা করার অপরাধে ধর্ষণ মামলার আসামি নুরুল হক নুরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

২। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ মামলার সব আসামিদেরকে দ্রুত গ্রেপ্তার করতে হবে।

৩। ঢাবির ছাত্রী ধর্ষণ, ছাত্রফ্রন্টের নেতা কর্তৃক তরুণী ধর্ষণ ও সিপিবির নেতা কর্তৃক সিপিবির নেত্রী জলি তালুকদারকে যৌন নিপীড়ন ইত্যাদি ঘৃণ্য অপরাধের সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করে দ্রুত বিচার ট্রাইবুনালে বিচার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে।

৪। ধর্ষণের দায়ে অভিযুক্ত ছাত্র অধিকার পরিষদকে আইন করে নিষিদ্ধ করতে হবে।

৫। শাহবাগে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধাদের অবমাননাকারী অপশক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। আরও বক্তব্য দেন মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সহ-সভাপতি কামরুজ্জামান রাজু, শুভ্র মাহমুদ, মাকসুদ হাওলাদারসহ প্রমুখ নেতারা।

 

Comment here