পণ্যের দাম বাড়বে না রমজানে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পণ্যের দাম বাড়বে না রমজানে

সন্ন রমজান মাসে কোনো পণ্যের দাম বৃদ্ধি পাবে না এবং সরবরাহে ঘাটতি থাকবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। গতকাল সচিবালয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের স্থানীয় উৎপাদন, আমদানি, মজুদ অবস্থা ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ ও মূল্য স্বাভাবিক রয়েছে। চাহিদার তুলনার অনেক বেশি পণ্য মজুদ রয়েছে। সরবরাহ চেইনে কোনো সমস্যা নেই। আসন্ন রমজান মাসে কোনো নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির সংগত কোনো কারণ নেই।

তিনি আরও বলেন, পণ্য পরিবহনে যাতে কোনো ধরনের চাঁদাবাজি না হয়, সেজন্য প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিটি জেলার প্রশাসন এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করবে। আসন্ন রমজান মাসে দায়িত্বশীল আচরণ করে ব্যবসায়ীদের দৃষ্টান্ত স্থাপন করার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। টিপু মুনশি বলেন, কৃত্রিম উপায়ে কোনো ধরনের পণ্যের সংকট সৃষ্টি করার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশে উৎপাদিত পণ্য উৎপাদনে যাতে কোনো সমস্যা না হয় সে বিষয়টি দেখা হবে।

অনুষ্ঠানে বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান জ্যোতিময় দত্ত, এফবিসিসিআইর প্রেসিডেন্ট মো. মফিউল ইসলাম মহিউদ্দিন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল জাহাঙ্গীর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মো. শফিকুল ইসলাম লস্কর, সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, এনবিআর, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, জাতীয় গোয়েন্দা সংস্থা ও পুলিশ প্রশাসনের প্রতিনিধিসহ বিভিন্ন বাজার কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

Comment here