প্যারোল নিয়ে কোনো কথা বলিনি : মির্জা ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

প্যারোল নিয়ে কোনো কথা বলিনি : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : প্যারোল নয়, আইনি প্রক্রিয়াতেই কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চায় বিএনপি। সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আপনি (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) তাকে টেলিফোন করেছেন। সেখানে প্যারোল নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে গতকাল মঙ্গলবার সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের এ অবস্থানের কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমাদের দল থেকে আজ পর্যন্ত প্যারোল নিয়ে কোনো কথা বলিনি। এটা নিয়ে এখন কথা বলাটা কতটুকু সঠিক হয়েছে উনি (ওবায়দুল কাদের) বিবেচনা করবেন। সবচেয়ে বড় জিনিস হচ্ছে, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শরীরের যে অবস্থা তাতে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে। সে জন্য আমরা বলেছি, এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে ধীরে ধীরে কারাগারের মধ্যে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দেওয়া উচিত, তাদেরই স্বার্থে।

জাতীয়তাবাদী তাঁতী দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের আহ্বায়ক কালাম আজাদসহ নেতাকর্মীদের নিয়ে বিএনপি মহাসচিব শেরেবাংলানগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, তাঁতী দলের সদস্য সচিব মজিবুর রহমানসহ সংগঠনটির বেশকিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আইনি প্রক্রিয়ায় যদি বেগম জিয়ার মুক্তি না হয়, সে ক্ষেত্রে প্যারোলে আবেদন করার সম্ভাবনা রয়েছে কিনা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা তো সম্পূর্ণভাবে তার (খালেদা জিয়া) পরিবারের ব্যাপার, ম্যাডামের ব্যাপার। তারাই সিদ্ধান্ত নেবেন।

খালেদা জিয়ার মুক্তি নিয়ে দল কী ভাবছেÑ এ প্রশ্নে তিনি বলেন, আমরা তো আপনাদের বরাবর বলে আসছি, খালেদা জিয়াকে সম্পূর্ণ বেআইনিভাবে একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। আমাদের সংবিধান অনুযায়ী তিনি জামিন পাওয়ার যোগ্য। অর্থাৎ এ মামলায় তিনি জামিন পেতে পারেন এবং জামিন পাওয়াই তার উচিত ছিল। এ সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে জামিন না দিয়ে আটক করে রেখেছে।

Comment here