প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল

ত্রিদেশীয় (জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড) সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল রোববার সংবাদ সম্মেলন করবেন। আজ শনিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়।

তথ্য অনুযায়ী, আগামীকাল রোববার বিকেল ৫টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে ত্রিদেশীয় সফর শেষে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট আজ শনিবার বেলা ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী।

এর আগে ফিনল্যান্ডে পাঁচ দিনের সফর শেষে দেশটির স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীরা কাতার এয়ারলাইন্সের একটি বিমানে করে দোহার উদ্দেশে হেলসিঙ্কি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। ফিনল্যান্ডে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ জুন ফিনিস প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে এক বৈঠকে মিলিত হন এবং ৫ জুন অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ তার সম্মানে আয়োজিত এক সংবর্ধনায় যোগ দেন।

ফিনল্যান্ড সফরের আগে সৌদি আরবে তিন দিনের সফর শেষ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশাহর আমন্ত্রণে মক্কায় অনুষ্ঠিত ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দেন। এ ছাড়া তিনি মক্কায় পবিত্র ওমরাহ পালন এবং মদিনায় প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-এর রওজা জিয়ারত করেন।

গত ২৮ মে ত্রিদেশীয় সফরের প্রথম গন্তব্য হিসেবে জাপানের রাজধানী টোকিওতে যান প্রধানমন্ত্রী। জাপানে চারদিন অবস্থানকালে শেখ হাসিনা ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে আড়াই বিলিয়ন ডলারের দ্বিপক্ষীয় চুক্তিসহ ৪০টি ওডিএ চুক্তি স্বাক্ষর করেন। সেখানে তিনি হলি আর্টিজান হামলায় হতাহত জাপানি নাগরিকদের পরিবার এবং জাইকার প্রেসিডেন্ট শিনিচি কিতাওকার সঙ্গে পৃথক বৈঠক করেন।

Comment here