ফরিদপুর, সাতক্ষীরা ও কাঁঠালবাড়িয়া ফেরিঘাটে (বশেমুরবিপ্রবি) বাস সার্ভিস চালু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

ফরিদপুর, সাতক্ষীরা ও কাঁঠালবাড়িয়া ফেরিঘাটে (বশেমুরবিপ্রবি) বাস সার্ভিস চালু

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ খুলনা ও বরিশালের পর শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে ফরিদপুর, সাতক্ষীরা ও কাঁঠালবাড়িয়া ফেরিঘাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বাস সার্ভিস চালু হয়েছে। ফরিদপুর, সাতক্ষীরা ও শিবচরের শিক্ষার্থীদের অনুরোধে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন এই বাস সার্ভিস চালু করেন।

গত সোমবার (২৬ আগস্ট) ফরিদপুর এবং আজ মঙ্গলবার (২৭ আগস্ট) সাতক্ষীরা ও শিবচরের শিক্ষক শিক্ষার্থীদের উপস্থিতিতে তিনি এই দুটি রুটে দুটো বাস বরাদ্দ ঘোষনা করেন। এখন থেকে প্রতি বৃহস্পতিবার বিকেল ৫.১০ এ ৫০ জন শিক্ষার্থীকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বর থেকে ফরিদপুর, সাতক্ষীরার উদ্দেশ্যে দুটি বাস এবং অপর একটি বাস কাঁঠালবাড়িয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং রবিবার সকাল ৭ টায় কাঁঠালবাড়িয়া এবং সাতক্ষীরা এবং ভোর ৪.৩০ টায় ফরিদপুর থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ফিরে আসবে। এক্ষেত্রে কাঁঠালবাড়ি ও ফরিদপুর এ জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে মাত্র ৬০ টাকা এবং সাতক্ষীরাতে জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে মাত্র ১১০ টাকা যা সাধারণ ভাড়ার তুলনায় বেশ কম। ফলে একদিকে যেমন শিক্ষার্থীদের অর্থ সাশ্রয় হবে অপরদিকে নিজস্ব বাস হওয়ায় সময়ও সাশ্রয় হবে এবং নিশ্চিত হবে নিরাপত্তাও।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফেরার সুযোগ পেয়ে অত্যন্ত আনন্দ প্রকাশ করেছে ফরিদপুর, সাতক্ষীরা ও শিবচরসহ ঢাকার শিক্ষার্থীরা। ইংরেজি তৃতীয় বর্ষে অধ্যায়নরত শিবচরের শিক্ষার্থী রফিকুল ইসলাম জানান, ” বহুল আকাঙ্ক্ষিত গোপালগঞ্জ থেকে শিবচরে বশেমুরবিপ্রবির বাস সার্ভিস চালু হওয়ায় আমরা শিবচরের সকল শিক্ষার্থীরা ভিসি স্যারের নিকট কৃতজ্ঞ। এতে পরিবারের সকলের সাথে প্রতি সপ্তাহে যেমন দেখা করতে পারবো তেমনি খরচও অনেক কমে যাবে। তাছাড়া বাসটি কাঁঠালবাড়ি পর্যন্ত যাওয়ায় ঢাকাস্থ শিক্ষক,শিক্ষার্থীরাও উপকৃত হবে।

উল্লেখ্য, গোপালগঞ্জের প্রতিটি উপজেলাসহ গোপালগন্জের বাইরে খুলনা, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, সাতক্ষীরাসহ সর্বমোট পাঁচটি জেলায় বশেমুরবিপ্রবির বাস সার্ভিস রয়েছে

Comment here