ফেসবুক অফিসে বাইরের মানুষের প্রবেশে নিষেধাজ্ঞা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

ফেসবুক অফিসে বাইরের মানুষের প্রবেশে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক : বিশ্বের ৩৫টি দেশে থাকা ফেসবুকের অফিসে সাধারণ দর্শনার্থীদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বিভিন্ন কার্যালয়ে নিযুক্ত কর্মীদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা দিতে সামাজিক পরিদর্শনে আসা সব দর্শনার্থীর প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

ফেসবুকের এক মুখপাত্রের বরাত দিয়ে এমন তথ্য জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ‘দ্য ভার্জ’।

ওই মুখপাত্র জানান, ফেসবুক কর্মীদের করোনাভাইরাসের ঝুঁকি কমাতে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে ফেসবুকের সব অফিসে দর্শনার্থীদের ঢোকা সাময়িক বন্ধ রাখা হয়েছে। তবে ব্যবসায়িক কাজে কেউ অফিসে আসতে পারবেন। চাকরির সাক্ষাৎকারের জন্যও কাউকে ফেসবুকের অফিসে ডাকা হবে না। অধিকাংশ চাকরির সাক্ষাৎকার অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এছাড়াও কর্মীদের চীন, দক্ষিণ কোরিয়া ও ইতালিতে ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গত মাসেই করোনাভাইরাস ছড়ানোর আশঙ্কায় ফেসবুকের পক্ষ থেকে তাদের বড় অনুষ্ঠান বার্ষিক ডেভেলপার সম্মেলন এফ ৮ বাতিল করা হয়। আগামী ৫ মে দুই দিনের সম্মেলনটি শুরু হওয়ার কথা ছিল। গত বছর একই সম্মেলনে বিশ্বের নানা প্রান্ত থেকে পাঁচ হাজারের বেশি মানুষ অংশ নিয়েছিল।

করোনাভাইরাস ঠেকাতে গুগল, আমাজন ও টুইটারের পক্ষ থেকে কর্মীদের ভ্রমণের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফেসবুকের আগে থেকেই আমাজন তাদের চাকরির সাক্ষাৎকার ভিডিও কনফারেন্সে নেওয়া শুরু করেছে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়ানো মরণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত এতে ৯০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছে তিন হাজারের বেশি মানুষ।

Comment here