বগুড়ায় বিদেশফেরত ১৩০০ ব্যক্তির হদিস নেই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বগুড়ায় বিদেশফেরত ১৩০০ ব্যক্তির হদিস নেই

নিজস্ব প্রতিবেদক,বগুড়া : বগুড়ায় বিদেশফেরত ১ হাজার ২৯০ জন মানুষকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদেরকে খুঁজে বের করতে ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে। এ জেলায় মাত্র ৯৭৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা সম্ভব হয়েছে। বাকি ৫৭ শতাংশেরই কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

আজ বৃহস্পতিবার সকালে বগুড়ার জেলা প্রশাসক (ডিসি) ফয়েজ আহাম্মদ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন। করোনাভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসকের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ডিসি বলেন, ‘যারা নিজেদের আড়াল করে রেখেছেন তাদেরকে যেকোনো মূল্যে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে। এজন্য ইউনিয়ন পরিষদের সদস্যদের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও কাজ করছে।’

ফয়েজ আহাম্মদ জানান, গত ১ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বিদেশ থেকে বগুড়ার ২ হাজার ২৬৬ জন দেশে ফিরেছেন। তাদের মধ্যে এ পর্যন্ত ৯৭৬ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়। অবশ্য পরে ৩১৩ জনের ১৪ দিন বাড়িতে অবস্থানের মেয়াদ শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে।

‘বিদেশফেরত অনেকে পাসপোর্টে বগুড়ার ঠিকানা ব্যবহার করলেও দেশে ফেরার পর বিভিন্ন স্থানে অবস্থান করছেন। তবে যারা বাড়ি ফিরেও নিজেদের আড়াল করে রেখেছেন তাদের অবশ্যই খুঁজে বের করে কোয়ারেন্টিন নিশ্চত করা হবে। এজন্য ইউনিয়ন পরিষদ সদস্যদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে। তা ছাড়া আইন-প্রয়োগকারী সংস্থাগুলোও কাজ করে যাচ্ছে’, যোগ করেন ডিসি।

আগামী ১১ এপ্রিল পর্যন্ত সবাইকে নিজ নিজ বাড়িতে অবস্থানের অনুরোধ জানিয়ে ফয়েজ আহাম্মদ বলেন, ‘জরুরি প্রয়োজন ছাড়া আপনারা কেউ বাড়ির বাইরে আসবেন না। এরই মধ্যে পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা মাঠে নেমেছেন। যারা অযথা বাড়ির বাইরে আসবেন তাদের বিরুদ্ধে জনগণের স্বার্থেই আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করব।’

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comment here