বরিশালে জ্বর, কাশি ও বমি নিয়ে নারীর মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বরিশালসমগ্র বাংলা

বরিশালে জ্বর, কাশি ও বমি নিয়ে নারীর মৃত্যু

আগৈলঝাড়া (বরিশালে) প্রতিনিধি : বরিশালের আগৈলঝাড়া উপজেলায় জ্বর, কাশি ও বমি নিয়ে রিনা বেগম (৪০) এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাতে তার মৃত্যু হয়।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার গ্রামে রিনা বেগম নামে এক গৃহবধূর ৫-৬ দিন পূর্বে প্রচন্ড জ্বর, কাশি ও বমি হয়। এরপর থেকেই সে অসুস্থ অবস্থায় ঘরের দরজা বন্ধ করে ঘরে থাকতেন। বাহিরে বেশি বের হতেন না। গতকাল বুধবার রাতে তার মৃত্যু হয়।

এ ঘটনা জেনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম, ইউপি চেয়াম্যান ইলিয়াস তালুকদার ও হাসপাতালের চিকিৎসক ডা. আল আমিন ঘটনাস্থলে গিয়ে পরিবার ও বাড়ির লোকজনের সঙ্গে কথা বলেন। কথা বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়, শরীর দুর্বলের কারণে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে ওই গৃহবধূ মারা যান।

আজ বৃহস্পতিবার ওই নারীর মৃত্যু সম্পর্কে জানতে চাইলে ইউএনও দৈনিক মুক্ত আওয়াজকে বলেন, ‘বিষয়টি জানার পরে উপজেলা হাসপাতালের ডা. আল আমিনকে নিয়ে গিয়েছিলাম। সে জানিয়েছে এটি করোনার কোনো বিষয় না তাই দাফন করার অনুমতি দেওয়া হয়েছে।’

উপজেলা হাসপাতালের ডা. আল আমিন বলেন, ‘আমরা গিয়ে পরিবার ও বাড়ির লোকজনের কথা বলে জানতে পারলাম ৫-৬ দিন পূর্বে জ্বর হয়েছে। তার জ্বরের চিকিৎসা সেবা না হওয়া ও খাবার না খাওয়ায় বেশি অসুস্থ হয়ে পরে ছিল। এ কারণে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মারা যান ওই নারী।’

‘আমি বরিশাল সিভিল সার্জন ও ঢাকায় কথা বলেছি। তার পরে স্থানীয় প্রশাসনের নির্দেশে তাকে দাফন করার অনুমতি দেওয়া হয়েছে’, বলেন ডা. আল আমিন।

Comment here