বঙ্গবন্ধু বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে 'শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ' সভা অনুষ্ঠিত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বঙ্গবন্ধু বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ সভা অনুষ্ঠিত

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৭ সেপ্টেম্বর শনিবার বিকালে ‘সম্প্রীতি বাংলাদেশ’ নামক সংগঠনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের ৩০৭ নং কক্ষে উক্ত মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বশেমুরবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘সম্প্রীতি বাংলাদেশ’ এর আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. বি.কে. বালা, তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সাবেক সচিব নাসির উদ্দিন আহমেদ, একুশে টেলিভিশনের সিইও মেজর জেনারেল (অবঃ) মোহাম্মদ আলি শিকদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক অসীম কুমার সরকার, অধ্যাপক বিমান বড়ুয়া, সাবেক যুগ্মসচিব মোঃ মজিবুর আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সাবেক সভাপতি মিহির কান্তি পাল, জাতীয় ক্রীড়া ব্যক্তিত্ব ফয়সাল আহসানুল্লাহ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষক-শিক্ষার্থী।

প্রধান অতিথির বক্তব্যে ‘সম্প্রীতি বাংলাদেশে’ এর আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, ঐতিহ্য ও সাংস্কৃতিক বিবর্তনের সঙ্গে পরিচয় করানোই আমাদের লক্ষ্য। বঙ্গবন্ধুর ন্যায় অসাম্প্রদায়িক এক উজ্জ্বলতর বাংলাদেশের স্বপ্ন দেখানো এবং নৈতিক শিষ্ঠাচার সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতেও ‘সম্প্রীতি বাংলাদেশ’ এর কার্যক্রম ইতিবাচক ভূমিকা পালন করবে বলেই আমাদের বিশ্বাস।

Comment here